নিজস্ব প্রতিবেদক

  ১৩ মে, ২০১৮

৪২৯ পোশাকশ্রমিকের পরিবার পাচ্ছে ৮ কোটি ৫৮ লাখ টাকা

তৈরি পোশাক খাতের মৃত ৪২৯ শ্রমিকের পরিবারকে দেওয়া হয়েছে ৮ কোটি ৫৮ লাখ টাকার গ্রুপ বীমার চেক। এই মৃত শ্রমিকদের পরিবারের সদস্যদের হাতে গতকাল শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিশনে বিকেএমইএ আয়োজিত এক অনুষ্ঠানে এই চেক তুলে দেওয়া হয়।

বিকেএমইএ সভাপতি এ কে এম সেলিম ওসমানের সভাপতিত্বে চেক হস্তান্তর অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক। এতে বিশেষ অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান। অনুষ্ঠানে জানানো হয়, নিটওয়্যার খাতে কর্মরত শ্রমিকদের পরিবারের আর্থিক নিরাপত্তার বিষয়টি বিবেচনায় রেখে বিকেএমইএ’র সদস্যভুক্ত সব নিটওয়্যার কারখানার শ্রমিকদের বাধ্যতামূলক গ্রুপ বীমার আওতায় এনেছে বিকেএমইএ। সেই ধারাবাহিকতায় এই খাতের প্রত্যেক মৃত শ্রমিকের পরিবার ২ লাখ টাকা করে পায়।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক বলেন, আগামী রমজানের মধ্যে নারায়ণগঞ্জের বন্দরে নারীশ্রমিকদের জন্য ডরমেটরি নির্মাণের কাজ শুরু হবে। প্রতিমন্ত্রী বলেন, ৪০০ শয্যার শ্রমিক হাসপাতালের কাজ পিপিপির ভিত্তিতে নির্মাণ প্রক্রিয়া এরই মধ্যে শুরু হয়েছে।

অনুষ্ঠানে এ কে এম সেলিম ওসমান আসন্ন ঈদুল ফিতরের আগে প্রত্যেক কারখানা যাতে বেতন-ভাতা পরিশোধ করতে পারে সেজন্য অর্থ মন্ত্রণালয়ের কাছে নগদ সহায়তা বাবদ একটি বিশেষ বরাদ্দ দেওয়ার জন্য শ্রম প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। এ সময় তিনি প্রত্যেক নিট শিল্পোদ্যোক্তাকে ঈদের আগে শ্রমিকদের সব পাওনা আইনানুযায়ী পরিশোধ করার অনুরোধ জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist