নিজস্ব প্রতিবেদক

  ০১ মে, ২০১৮

চীনের প্রস্তাবে ডিএসইর শেয়ারহোল্ডারদের সম্মতি

চীনের সাংহাই স্টক এক্সচেঞ্জ ও সেনজেন স্টক এক্সচেঞ্জ কনসোর্টিয়ামের কাছে শেয়ার বিক্রির ব্যাপারে ঢাকা স্টক এক্সচেঞ্জের শেয়ারহোল্ডারা সম্মতি দিয়েছেন। গতকাল রাজধানীর একটি হোটেল ডিএসইর বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ারহোল্ডারা সর্বসম্মতি দিয়েছে। ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ইজিএমে শেয়ারহোল্ডারদের মতামত নেওয়ার পর গতকালই পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চূড়ান্ত প্রস্তাবনা জমা দিয়েছে ডিএসই। এ সময় বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেনসহ সব কমিশনার এবং ডিএসইর চেয়ারম্যানসহ পরিচালনা পর্ষদের সব সদস্য উপস্থিত ছিলেন। এই সময় কমিশনের পক্ষ থেকে ডিএসইর পরিচালনা পর্ষদকে মিষ্টিমুখ করানো হয়।

কমিশন সূত্র জানায়, আজ পহেলা মে মে দিবসের ছুটি এবং পরের দিন শবেবরাতের ছুটির কারণে আগামী বৃহস্পতিবার কমিশন ডিএসইর প্রস্তাবনা যাচাই-বাছাই শেষে চূড়ান্ত অনুমোদন দেবে। অন্যদিকে ডিএসই সূত্র জানিয়েছে, সবকিছু ঠিক থাকলে অর্থমন্ত্রীকে প্রধান অতিথি করে আগামী ১৪ মে চীনা কনসোর্টিয়ামের সঙ্গে চুক্তি হতে পারে। তবে অর্থমন্ত্রীর উপস্থিতির বিষয়ে তারিখ পরিবর্তন হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা যায়, এর আগে গত ১৯ ফেব্রুয়ারি ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় চীনা এই কনসোর্টিয়ামকে কৌশলগত বিনিয়োগকারী হিসেবে বেছে নেয় এবং ২২ ফেব্রুয়ারি চীনের এই কনসোর্টিয়ামকে কৌশলগত বিনিয়োগকারী হিসেবে অনুমোদনের জন্য বিএসইসিতে প্রস্তাব পাঠায়। কমিশনসেই প্রস্তাব অনুমোদন না করে কিছু শর্ত সংশোধনের কথা জানায়। এরপর বিএসইসির নির্দেশনা অনুসারে ফের কমিশনে প্রস্তাবনা পাঠানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist