reporterঅনলাইন ডেস্ক
  ১৩ মার্চ, ২০১৮

তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান

অবৈধভাবে গ্যাস ব্যবহার/গ্যাস কারচুপি রোধকল্পে কোম্পানির বিশেষ পরিদর্শন/সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালিত হচ্ছে। গত ফেব্রুয়ারি ৫টি শিল্প, ১০টি বাণিজ্যিক, ৫টি ক্যাপটিভ, ৫৩.৭৪ কিমি. অবৈধ গ্যাস পাইপলাইন, ২০,৯৭০টি অবৈধ আবাসিক চুলা এবং গ্যাস বিল বকেয়ার কারণে ১০২৭টি বৈধ চুলা, ৫টি শিল্প, ৫টি বাণিজ্যিক, ২টি ক্যাপটিভের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

উল্লেখিত অভিযানগুলোর মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অবৈধভাবে গ্যাস ব্যবহার করায় গাজীপুর এলাকায় ২৮ ফেব্রুয়ারি মেসার্স ভার্গো ফার্মা লিমিটেডের গ্যাস সংযোগ স্থায়ীভাবে বিচ্ছিন্ন করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মেসার্স ভার্গো ফার্মা লিমিটেডকে ১ লাখ টাকা জরিমানা করেন। অবৈধ গ্যাস বিতরণ লাইন থেকে গ্যাস ব্যবহার করায় ১৯ ফেব্রুয়ারি মিরপুর দুয়ারিপাড়া এলাকায় মেসার্স ফুড কর্নার অ্যান্ড রেস্টুরেন্ট ও মেসার্স খান হোটেলের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং হোটেলদ্বয়কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বিভাগীয় ভিজিল্যান্স টিম কর্তৃক অনুমোদন অতিরিক্ত লোড ব্যবহার করায় ২ ও ১৪ ফেব্রুয়ারি গাজীপুরের ভগরা ও ভবানীপুরে প্যানোরম এ্যাপারেল লিমিটেড ও ইভিটেক্স এ্যাপারেল লিমিটেড, ৬ ফেব্রুয়ারি ডেমরায় মেসার্স পান্ডা অ্যান্ড পান্ডা মশার কয়েল ও মেসার্স নিউ স্টার এ্যাফ্রেসিভ, ১২ ফেব্রুয়ারি জুরাইনে মেসার্স বোরহান হোটেল ও ফতুল্লায় মেসার্স জি এস গার্মেন্টস, ১৩ ফেব্রুয়ারি গাজীপুরের কোনাবাড়ী এলাকায় মেসার্স লাকি ফিড্স লিমিটেড (ক্যাপটিভ পাওয়ার), পশ্চিম জুরাইনে মেসার্স দয়াল বাবা ফাস্ট ফুড, পাড় গেন্ডারিয়ায় মেসার্স বেবী ফুডস ও পূর্ব জুরাইনে মেসার্স রুমা ডাইং অ্যান্ড প্রিন্টিং, ফতুল্লায় প্রিতম ফ্যাশন, ১৫ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জের বন্দর এলাকায় মেসার্স জামাল উদ্দিন টেক্সটাইলস (প্রা.) লিমিটেড, ২৫ ফেব্রুয়ারি নরসিংদী এলাকায় মেসার্স সান ফ্লাওয়ার টেক্সটাইল মিলসের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং মেসার্স লাকি ফিডস্ লিমিটেডকে ৮৩,২০৭ টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া হাউস লাইনে বুস্টার ব্যবহার করায় কোনাবাড়ী এলাকায় ১৩ ফেব্রুয়ারি মেসার্স তানহা নিটিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড (ক্যাপটিভ পাওয়ার) ও ১৮ ফেব্রুয়ারি মেসার্স সাজু টেক্সটাইল লিমিটেডের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তাছাড়া অবৈধভাবে গ্যাস ব্যবহার করায় নারায়ণগঞ্জের সোনারগাঁ এলাকায় ২৮ ফেব্রুয়ারি মেসার্স এইচ আর স্পিনিংয়ের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বিভাগীয় টিম কর্তৃক বকেয়ার কারণে ৫ ফেব্রুয়ারি মানিকঞ্জের সাটুরিয়া এলাকায় মেসার্স গুলজার মেটাল ইন্ডাস্ট্রিজ, ১৩ ফেব্রুয়ারি ফতুল্লায় মেসার্স বে-ক্রিয়েশন, ২২ ফেব্রুয়ারি বন্দর এলাকায় মেসার্স সুরুজ মিয়া স্পিনিং মিলস্ লিমিটেড (ক্যাপটিভ পাওয়ার), ২৫ ও ২৬ ফেব্রুয়ারি কাশিমপুর ও কালিয়াকৈরে মেসার্স থ্রি স্টার বেকারি অ্যান্ড কনফেকশনারি ও মেসার্স রাজীব মিষ্টান্ন ভান্ডার, ২৮ ফেব্রুয়ারি কোনাবাড়ী এলাকায় মেসার্স রেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও ফতুল্লায় ফেমাস স্টিল লিমিটেড, ২০ ফেব্রুয়ারি আশুলিয়া এলাকায় কাতার নিটওয়্যার ও জিনিয়াস ফ্যাশন, ২৪, ২৭ ও ২৮ ফেব্রুয়ারি সাভার এলাকায় জুভিয়ান সোয়েটার, এস এন এক্সসোরিজ ও রোমানা সুজ ইন্ডাস্ট্রিজের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তাছাড়া, ২৮ ফেব্রুয়ারি মেসার্স টাঙ্গাইল সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেড ও ক্যাপটিভ পাওয়ারের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

বাংলাদেশ গ্যাস আইন, ২০১০ অনুযায়ী অবৈধভাবে গ্যাস সংযোগ গ্রহণ এবং গ্যাস ব্যবহার দ-নীয় অপরাধ। সংশ্লিষ্ট সবাইকে সব ধরনের অবৈধ গ্যাস সংযোগ গ্রহণ এবং অবৈধভাবে গ্যাস ব্যবহার থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো যাচ্ছে। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist