নিজস্ব প্রতিবেদক

  ০৪ মার্চ, ২০১৮

নারী উদ্যোক্তার সংখ্যা দিন দিন বাড়ছে

নারীরা মোটেই পিছিয়ে নেই কারিগরি দিক দিয়ে। প্রয়োজনীয় সহায়তা এবং সুন্দর পরিবেশ গড়ে তুলতে পারলে অনেক নারীই নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে পারবেন। বর্তমানে নারী উদ্যোক্তার সংখ্যা দিন দিন বেড়ে চলেছে।

নারী দিবস উপলক্ষে গতকাল শনিবার ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং বাংলাদেশের (আইডিইবি) অডিটোরিয়ামে চলমান ‘উইমেন টেক এক্সপো ২০১৮’-তে অংশগ্রহণ করে এমন অভিমত প্রকাশ করেন নারী উদ্যোক্তারা।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও বাংলাদেশ উইমেন ইন আইটির (বিডব্লিউআইটি) যৌথ উদ্যোগে দিনব্যাপী এক্সপোর উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান। এক্সপোতে সারা দেশের ৩৫ জন নারী উদ্যোক্তা অংশগ্রহণ করেন। দিনব্যাপী চলছে উদ্যোক্তাদের জন্য প্রয়োজনীয় তথ্য ও দিকনির্দেশনামূলক সেমিনার। এতে বক্তা হিসেবে থাকছেন বিভিন্ন ঋণ প্রদানকারী ব্যাংক এবং বিভিন্ন এনজিও’র সংশ্লিষ্ট কর্মকর্তারা। নারীদের উদ্যোক্তা হওয়ার পাশাপাশি আইসিটি খাতে অবদান রাখতে হবে। এক্ষেত্রে তারা ঘরে বসেও কাজ করতে পারবেন বলেই এ খাতটি তাদের জন্য খুবই উপযুক্ত বলে মনে করেন উইমেন ইন ডিজিটাল নামক প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা আছিয়া নীলা। এক্সপোতে অংশগ্রহণ করতে পেরে দারুণ আনন্দিত এই নারী উদ্যোক্তা জানান, আমি কম্পিউটার সায়েন্স নিয়ে পড়ালেখা করেছি। এরপর আমি চাকরির জন্য গিয়ে দেখলাম এ খাতে নারীদের অংশগ্রহণ একেবারে নেই বললেই চলে। তাই আমি সফটওয়্যার ইঞ্জিনিয়ার নারীদের নিয়ে কাজ শুরু করলাম। এখন আমার সফটওয়্যার ফার্মে ২৫ জন নারী সফটওয়্যার ইঞ্জিনিয়ার রয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist