নিজস্ব প্রতিবেদক

  ২৭ ফেব্রুয়ারি, ২০১৮

এনবিআরে বড় ধরনের রদবদল

রাজস্ব প্রশাসনে অধিকতর গতিশীলতা আনয়ন এবং করদাতাবান্ধব পরিবেশ সৃষ্টির জন্য সুশাসন ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামোর আওতায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) রদবদল করা হয়েছে। গতকাল পৃথক আদেশে রদবদল করা হয়। এনবিআর সূত্রে এসব তথ্য জানা গেছে।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের উপসচিব সুরাইয়া পারভীন শেলীর সই করা আদেশে বিসিএস (কর?) ক্যাডারের কর্মকর্তা এবং ট্যাকসেস আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট ড. মাহবুবুর রহমানকে এনবিআরের সদস্য হিসেবে বদলি করা হয়েছে। এনবিআরের দ্বিতীয় সচিব (কর প্রশাসন-১) আজম উদ্দীন তালুকদার সই করা আদেশে কর অঞ্চল কুমিল্লার কর কমিশনার (চলতি দায়িত্ব) সামস উদ্দিন আহমদকে কর অঞ্চল-২, ঢাকা এবং কর অঞ্চল রংপুরের কর কমিশনার (চলতি দায়িত্ব) মো. হারুন অর রশীদকে কর অঞ্চল-২, চট্টগ্রাম বদলি করা হয়েছে। এ ছাড়া সুরাইয়া পারভীন শেলীর সই করা অপর আদেশে ছয়জন কমিশনারের দফতর বদল করা হয়েছে। এর মধ্যে কর অঞ্চল-২, ঢাকার কর কমিশনার মো. মেফতাহ উদ্দিন খান, কর অঞ্চল বরিশালের কর কমিশনার (চলতি দায়িত্ব) মোহাম্মদ জাহিদ হাসান, কর অঞ্চল বগুড়ার কর কমিশনার (চলতি দায়িত্ব) একেএম বদিউল আলমকে ট্যাকসেস আপিলাত ট্রাইব্যুনাল, ঢাকার সদস্য হিসেবে বদলি করা হয়েছে। একই সঙ্গে কর অঞ্চল সিলেটের কর কমিশনার (চলতি দায়িত্ব) সৈয়দ মোহাম্মদ আবু দাউদ, কর অঞ্চল খুলনার কর কমিশনার (চলতি দায়িত্ব) মো. ইকবাল হোসেনকে ট্যাকসেস আপিলাত ট্র্রাইব্যুনাল, চট্টগ্রামের সদস্য এবং কর অঞ্চল ময়মনসিংহ এর কর কমিশনার (চলতি দায়িত্ব) জিএম আবুল কালাম কায়কোবাদকে ট্যাকসেস আপিলাত ট্রাইব্যুনাল, রংপুরের সদস্য হিসেবে বদলি করা হয়েছে।

এর আগে গত রোববার এনবিআরের দ্বিতীয় সচিব (কর প্রশাসন-১) আজম উদ্দীন তালুকদার সই করা এক আদেশে সাতজন অতিরিক্ত কর কমিশনারকে কর কমিশনার হিসেবে চলতি দায়িত্ব দিয়ে পদায়ন করা হয়। এনবিআরের দ্বিতীয় সচিব (বোর্ড প্রশাসন-১) মো. সুলতান আহম্মদ সই করা অপর আদেশে এনবিআরের প্রথম সচিব (শুল্ক আধুনিকায়ন ও প্রকল্প ব্যবস্থাপনা) এবিএম শফিকুর রহমানকে প্রথম সচিব (শুল্কনীতি) ও অতিরিক্ত দায়িত্ব প্রথম সচিব (শুল্ক মূল্যায়ন) এবং প্রথম সচিব (শুল্কনীতি) মোহাম্মদ ফখরুল আলমকে প্রথম সচিব (শুল্ক আধুনিকায়ন ও প্রকল্প ব্যবস্থাপনা) হিসেবে বদলি করা হয়েছে।

মো. সুলতান আহম্মদ সই করা অপর আদেশে এনবিআরের দ্বিতীয় সচিব (শুল্ক মূল্যায়ন) মোহাম্মদ তফছির উদ্দিন ভূঁইয়াকে দ্বিতীয় সচিব (কাস্টমস ক্লাসিফিকেশন অ্যান্ড অ্যাডভান্স রুলিং) এবং দ্বিতীয় সচিব (অ্যাসাইকুডা ওয়ার্ল্ড) মোহাম্মদ মাহবুব হাসানকে দ্বিতীয় সচিব (শুল্ক মূল্যায়ন) হিসেবে বদলি করা হয়েছে। একই সঙ্গে এনবিআরের দ্বিতীয় সচিব (বোর্ড প্রশাসন-১) মো. সুলতান আহম্মদ সই করা অপর আদেশে এনবিআরে সদ্য যোগদান করা এক প্রথম সচিব ও ৯ দ্বিতীয় সচিবকে দফতর প্রদান করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist