নিজস্ব প্রতিবেদক

  ০৬ ফেব্রুয়ারি, ২০১৮

দরপতনের ক্ষোভ রাস্তায় নেমেছেন বিনিয়োগকারীরা

বাংলাদেশ ব্যাংকের মুদ্রানীতি ঘোষণার পরদিন থেকে দেশের পুঁজিবাজারে চলছে টানা দরপতন। এ দরপতনের ক্ষোভে ব্রোকারেজ হাউস থেকে গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনের রাস্তায় আবারও বিক্ষোভ মিছিলে নেমেছেন বিনিয়োগকারীরা। বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে দুপুর দেড়টা থেকে ২টা পর্যন্ত রাস্তায় দাঁড়িয়ে দরপতনের প্রতিবাদ জানান তারা। সময় পুলিশের বাধার মুখে পড়ে বিনিয়োগকারীদের কর্মসূচি প- হয়ে যায়।

এর আগে চলতি বছরের ২৯ জানুয়ারি মুদ্রানীতি ঘোষণার পরদিন অর্থাৎ ৩০ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত পাঁচ কার্যদিবসে বিনিয়োগকারীদের ক্ষতি হয়েছে ২৮ হাজার কোটি টাকা। এরমধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে বিনিয়োগকারীদের ক্ষতি হয়েছে ১৫ হাজার কোটি টাকার বেশি।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ সিএসইর বিনিয়োগকারীদের ক্ষতি হয়েছে ১৩ হাজার কোটি টাকা। সংগঠনটির সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক বলেন, চলামান দরপতনের প্রতিবাদে এ বিক্ষোভ-মিছিলে নেমেছি। আমরা চাই পুঁজিবাজার স্থিতিশীল থাকুক। বাজার স্বাভাবিক গতিতে চলুক। কিন্তু সরকারের নিয়ন্ত্রক প্রতিষ্ঠানগুলোর কিছু সিদ্ধান্তের কারণে হঠাৎ করে বাজার দরপতন হচ্ছে। বিশেষ করে এবার বাংলাদেশ ব্যাংকের কারণে দরপতন হচ্ছে।

একইসঙ্গে বাজারের স্বার্থে এই মুহূর্তে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশসহ (আইসিবি) অন্যান্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের শেয়ার বিক্রি না করে শেয়ার কিনে মার্টেক সাপোট দেওয়ার আহ্বান জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist