নিজস্ব প্রতিবেদক

  ০১ ফেব্রুয়ারি, ২০১৮

মূল্যছাড়ের ছড়াছড়ি বাণিজ্য মেলায়!

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৩তম আসরের আর মাত্র সময় বাকি চার দিন। নিয়ম অনুযায়ী ৩১ জানুয়ারি মেলা শেষ হলেও ক্রেতা বিক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে চার দিন সময় বাড়িয়েছে মেলা কর্তৃপক্ষ।

চার দিনের বাড়তি সময় কাজে লাগাতে কোনো সুযোগই হাতছাড়া করছেন না ক্রেতা-বিক্রেতারা। ক্রেতাদের আকর্ষণ করতে পণ্যভেদে ৪০-৫০ শতাংশ মূল্যছাড়ের ঘোষণা দিয়েছেন অনেক স্টল কর্তৃপক্ষ। বিক্রেতাদের দেওয়া এই মূল্যছাড় লুফে নেওয়ার জন্য ক্রেতাদেরও হিড়িক পড়েছে মেলায়।

গতকাল মঙ্গলবার মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা এবং ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়। মেলা প্রাঙ্গণে সরেজমিন দেখা যায়, গৃহস্থালি পণ্যের স্টল, কাপড়, জুতা ও সাজসজ্জার পণ্যের স্টলগুলোতে চলছে ৪০-৫০ শতাংশ মূল্যছাড়। অন্যদিকে এই মূল্যছাড়ে সঙ্গে রয়েছে আখেরি, গোল্ডেন ও রাজকীয় অফার। এ ছাড়া দেশি-বিদেশি কোম্পানির বিভিন্ন পণ্যের রয়েছে মেলার শেষ সময়ের ১০-১৫ শতাংশ মূল্যছাড়। গৃহস্থালি পণ্য, কাপড়, জুতা ও সাজসজ্জার পণ্যের স্টলগুলোতে এমন মূল্যছাড়ের অফার থাকায় ক্রেতারাও বেজায় খুশি। দলবেঁধে ক্রেতারা পণ্য কেনার জন্য ভিড় জমাচ্ছেন এসব স্টলে। নিজের প্রয়োজনীয় ও পছন্দের পণ্যটি কিনে ক্রেতারা হাসিমুখে মেলা প্রাঙ্গণ ত্যাগ করছেন। বিশেষ এই মূল্যছাড়ের বিষয়ে বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, মাসব্যাপী চলা এই মেলা থেকে তাদের টার্গেট সেলিং পূর্ণ হয়ে গেছে। ফলে বাড়তি চার দিনে তারা কম মুনাফায় পণ্য বিক্রি করছেন।

আবার অনেক বিক্রেতা বলছেন, মেলার ৩১ দিন হলেও তারা তেমন একটা বেচাকেনা করতে পারেননি। তাই সময় বাড়ানোর চার দিনে ডিসকাউন্ট দিয়ে পণ্য বিক্রির চেষ্টা করছেন।

মূল্যছাড় নিয়ে যিগো ফ্যাশনের কর্মকর্তা হাসিব বলেন, এবারের মেলায় আমরা ভালো কেনাবেচা করেছি। আমাদের টার্গেট সেলিং পূর্ণ হয়েছে। বাকি জুতাগুলো আর ফিরিয়ে নিতে চাচ্ছি না। তাই বাড়তি চার দিনের জন্য ৫০ শতাংশের বিশেষ মূল্যছাড়।

এ বিষয়ে রুবেল ফ্যাশনের কর্মকর্তা মিজান বলেন, আমাদের তেমন ভালো কেনাবেচা হয়নি এবারের মেলায়। তাই শেষ সময়ে এসে বিশেষ মূল্যছাড়ে বেচাকেনা করার চেষ্টা।

তবে বেচা-কেনা ভালো বা খারাপের কারণেই হোক না কেন, এমন বিশেষ মূল্যছাড় কাজে লাগিয়ে মেলার শেষ সময়ের কেনাকাটা সারছেন ক্রেতারা। এদের মধ্যে অনেক ক্রেতাই এই বিশেষ মূল্যছাড়ের জন্য অপেক্ষায় ছিলেন।

এ বিষয়ে রাজধানীর শ্যামলী থেকে আগত ক্রেতা বিলকিস বেগম বলেন, মেলার শেষ সময়ে এমন কিছু মূল্যছাড় থাকে প্রতিবছরই। আসলে মূল্যছাড় মানে হচ্ছে স্বাভাবিক দামে এখন কেনাকাটা করা যাবে। না হলে তো প্রথমদিকে মাত্রা অতিরিক্ত দাম চান বিক্রেতারা।

এসব অফারের সঙ্গেও মেলায় চলমান রয়েছে ১টা কিনলে ১০টা ফ্রি, তিনটি থ্রি-পিস ৯০০ টাকাসহ আর নানান আখেরি অফার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist