নিজস্ব প্রতিবেদক

  ২৪ জানুয়ারি, ২০১৮

ফ্ল্যাট ঋণের সুদের হার ৫ শতাংশ করার সুপারিশ

ফ্ল্যাট কেনার জন্য নেয়া ঋণের সুদের হার পাঁচ শতাংশে কমিয়ে আনা এবং বিদ্যমান ফ্ল্যাট রেজিস্ট্রেশন ফি কমানোর আহ্বান জানিয়েছে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)। একইসঙ্গে সংগঠনটি ফ্ল্যাট কেনার ক্ষেত্রে নেওয়া ঋণ পরিশোধের মেয়াদকাল সর্বনিম্ন ১০ বছর পর্যন্ত বাড়ানোর অনুরোধ জানিয়েছে।

মঙ্গলবার রাজধানীর ফেডারেশন ভবনে এফবিসিসিআই রিলেটিং টু মিনিস্ট্রি অব হাউজিং অ্যান্ড পাবলিক ওয়ার্কস স্ট্যান্ডিং কমিটির সভায় ব্যবসায়ীরা এই আহ্বান জানান।

কমিটির চেয়ারম্যান লিয়াকত আলী ভূঁইয়া মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে এফবিসিসিআই সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইন-চার্জ রাশেদুল হোসেন চৌধুরী রনিসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

ব্যবসায়ীরা আবাসন খাতের সমস্যা নিরসনে নির্মাণ সামগ্রী যেমনÑ রড, ইট, বালু ইত্যাদির দাম সহনশীল রাখার ওপর গুরুত্বারোপ করেন। তারা দেশের আবাসন খাতের উন্নয়নে ফ্ল্যাট কেনার জন্য নেওয়া ঋণের সুদহার কমানো এবং ফ্ল্যাট রেজিস্ট্রেশন ফি বিদ্যমান ১২ শতাংশ থেকে কমিয়ে ৬ থেকে ৭ শতাংশে নামিয়ে আনার সুপারিশ করেন। নিম্নবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির ক্রেতাদের সুবিধার্থে ফ্ল্যাট কেনার ঋণ পরিশোধের মেয়াদকাল সর্বনিম্ন ১০ বছর পর্যন্ত বাড়ানোর ওপর তারা বিশেষ গুরুত্ব আরোপ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist