নিজস্ব প্রতিবেদক

  ২৩ জানুয়ারি, ২০১৮

কেনাকাটা বেড়েছে বাণিজ্য মেলায়

চলছে জানুয়ারির শেষ ভাগ। তাই এখন আর কেবল ছুটির দিনের অপেক্ষা নয়। সময় পেলেই ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ঢু মারছেন সবাই। আগে থেকে ঠিক করে নেওয়া পণ্য তো কিনছেনই, মেলায় এসেও পছন্দের দ্রব্যটি যোগ করছেন তালিকায়। সবমিলিয়ে বেচা-কেনায় ব্যস্ততার মধ্যে সময় পার করছেন ক্রেতা-বিক্রেতারা। গতকাল সোমবার সরেজমিন মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, সব বয়সী মানুষের সমাগম ঘটেছে। নিজের প্রয়োজনীয় দ্রব্যাদির সঙ্গে শিশু সন্তানের পছন্দের বিষয়টিও বাদ পড়ছে না। সবচেয়ে বেশি ভিড় দেখা গেছে, কসমেটিকস, ক্রোকারিজ, গহনা আর ঘর সাজানোর দ্রব্য নিয়ে পসরা সাজানো দোকানগুলোতে।

মেয়েরা নিজেদের পছন্দের গহনা, ক্রোকারিজ আর ঘর সাজানোর দ্রব্য কিনতে ব্যাপক ব্যাস্ত। ছেলেরাও পিছিয়ে নেই। স্ত্রীর দেওয়া লিস্ট নিয়েও অনেককে ঘুরতে দেখা গেছে স্টল থেকে স্টলে। এদের বেশির ভাগই আবার ঢাকার বাইরে থেকে এসেছেন। যশোহর থেকে মেলায় আসা এমনই এক ক্রেতা স্বপন কুমার বলেন, ঢাকায় ব্যবসায়িক কাজে এসেছিলেন। কাজ শেষে স্ত্রীর দেওয়া তালিকা নিয়ে মেলায় ঘুরছেন। ক্রোকারিজ সামগ্রী কিনবেন। আর কিছু তৈরি পোশাক কেনার ইচ্ছাও রয়েছে। মেলায় এলাকার চেয়ে অনেক কম দামেই জিনিস পাওয়া যাচ্ছে বলেও তিনি জানান। এদিকে বিদেশি প্যাভিলিয়নগুলোতেও রয়েছে অনেক ভিড়। এসব প্যাভিলিয়নে ছেলেদের তুলনায় মেয়েদের ভিড়ই বেশি। পাকিস্তানি, থাই আর চাইনিজ পণ্যের প্রতি ব্যাপক আগ্রহ দেখা গেছে তাদের মধ্যে। এসব স্টলে এতো ব্যস্ততা যে কারো যেন কথা বলারও ফুরসত নেই।

বিক্রেতারাও দরদামে যেন কুলিয়ে ওঠতে পারছেন না। একজনের সঙ্গে দাম নিয়ে কথা বলার ফাঁকে আরেকজনের প্রশ্নের উত্তরও দিতে হচ্ছে।

থাই প্যাভিলিয়নের সেলসম্যান বেঞ্জামিন বলেন, বিক্রি আগের তুলনায় এখন অনেক ভালো। আশাকরি সামনের সময়গুলোতে আরো ভালো হবে। ইলেকট্রনিক সামগ্রীর স্টলগুলোর প্রতি ব্যাপক আগ্রহ ক্রেতাদের। তবে এসব স্টলে ক্রেতার চেয়ে দর্শনার্থী বেশি লক্ষ্য করা যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist