সচেতনতা সৃষ্টির জন্য ‘প্রাণী সেবা সপ্তাহ’

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

‘বাড়াব আমিষ গড়ব দেশ, স্বাস্থ্য মেধা সমৃদ্ধির বাংলাদেশ’ এই ব্রত নিয়েই এগিয়ে যাচ্ছে দেশের প্রাণিসম্পদ অধিদফতর। প্রাণিজ খাবারের চাহিদা মিটিয়ে লক্ষ্য নির্ধারণ করেছে বিদেশেও রফতানির। আর এজন্য হাতে নেওয়া হয়েছে নানামুখী উদ্যোগ।

মানুষের মধ্যে প্রাণিসম্পদ নিয়ে সচেতনতা সৃষ্টিতে অধিদফতর দেশে দ্বিতীয়বারের মতো আয়োজন করেছে ‘প্রাণী সেবা সপ্তাহ’। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট প্রাঙ্গণে ২৫ জানুয়ারি পর্যন্ত চলবে ‘প্রাণী সেবা সপ্তাহ।’ গতকাল শনিবার সকাল ৯টায় এক বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে সূচনা হয় সেবা সপ্তাহের।

প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ড. মো. আয়নুল হকের নেতৃত্বে র‌্যালিতে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্টরা অংশ নেন। র‌্যালিটি খামারবাড়ি থেকে মানিক মিয়া অ্যাভিনিউ প্রদক্ষিণ করে ফের খামার বাড়িতে এসে শেষ হয়। ঢাকের তালে তালে উপস্থিত অতিথিরা ব্যাপক আনন্দে মেতে ওঠেন।

ড. আয়নুল হক সাংবাদিকদের বলেন, দ্বিতীয়বারের মতো দেশে এ আয়োজন চলছে। মূলত মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা প্রাণিজ খাবার উৎপাদনে অনেক এগিয়ে গেছি। প্রযুক্তির সন্নিবেশ ঘটিয়ে দেশের চাহিদা মিটিয়ে এখন দেশের বাইরেও রপ্তানির দিকে দৃষ্টি দেওয়া হচ্ছে।

"