বাংলাদেশ ব্যাংকে আরো দুই নির্বাহী পরিচালক

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

দুই মহাব্যবস্থাপক আজিজুর রহমান এবং এ কে এম ফজলুর রহমানকে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক করা হয়েছে। গত ১ জানুয়ারি তারা পদোন্নতি পেয়ে নির্বাহী পরিচালক (ইডি) হয়েছেন বলে মঙ্গলবার কেন্দ্রীয় ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আজিজুর রহমান ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক ছিলেন। আর ফজলুর রহমান প্রধান কার্যালয়ে অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টে ছিলেন। এর আগে গত ২১ ডিসেম্বর দুই মহাব্যবস্থাপক লাইলা বিলকিস আরা ও শাহ আলম নির্বাহী পরিচালক হন।

আজিজুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যানে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটি পরিচালিত নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে তিনি জনতা ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে ১৯৮৮ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগ দেন। অন্যদিকে ফজলুর রহমান ১৯৮৮ সালে সরাসরি সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকে যোগ দেন।

তিনি বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা পরিদর্শন বিভাগ, ব্যাংক পরিদর্শন বিভাগ, কারেন্সি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্ট, বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমি এবং ব্যাংকের সিলেট ও রংপুর কার্যালয়ে দায়িত্ব পালন করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

"