ব্যাংকগুলোর প্রধান নির্বাহীরা আতঙ্কিত!

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৮, ০০:০০

বাণিজ্য ডেস্ক

বিভিন্ন বেসরকারি ব্যাংকের মালিকানা ও ব্যবস্থাপনা পরিবর্তন নিয়ে আতঙ্কিত বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীরা। গতকাল বুধবার বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে বৈঠকে এই আতঙ্কের কথা তুলে ধরে এ বিষয়ে কেন্দ্রীয় ব্যাংকের সহায়তা চেয়েছেন তারা।

বৈঠক শেষে বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) চেয়ারম্যান ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহবুবুর রহমান সাংবাদিকদের বলেন, ‘সাম্প্রতিক সময়ে বেসরকারি কয়েকটি ব্যাংকে মালিকানা (পরিচালনা পর্ষদ) এবং ব্যবস্থাপনায় পরিবর্তন হচ্ছে। এতে ব্যাংকের শৃংখলা ভেঙে পড়ে, বিষয়টি নিয়ে আমরা আতঙ্কিত।’ এই ব্যাংকারের মতে, ব্যাংকে পরিবর্তন হতেই পারে। তবে তা অবশ্যই সময় নিয়ে গুছিয়ে সুন্দরভাবে করা উচিৎ।

‘এ সব বিষয়ই আমরা গভর্নরকে জানিয়েছি এবং কেন্দ্রীয় ব্যাংকের সহায়তা চেয়েছি।’ ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী বলেন, ব্যাংকগুলোতে সুশাসন প্রতিষ্ঠার জন্যই এই পরিবর্তন হচ্ছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে ‘ব্যাংকার্স মিটিং’ নামে পরিচিত এই বৈঠকে সরকারি, বেসরকারি সব বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকরা (এমডি) উপস্থিত ছিলেন।

"