reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ডিসেম্বর, ২০১৯

শ্রীপুর সাহিত্য পরিষদ পুরস্কার ঘোষণা

গাজীপুর জেলার শ্রীপুর সাহিত্য পরিষদ প্রতি বছরের মতো এবারও সৃজনধর্মী সাহিত্য ও অন্যান্য ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য প্রথিতযশা ছয় ব্যক্তিকে পুরস্কৃত করছে। ‘শ্রীপুর সাহিত্য পরিষদ পুরস্কার-২০১৯’ পাচ্ছেন- কবিতায় বীরেন মুখার্জী (কবি-গবেষক ও নির্মাতা), শিশুসাহিত্যে স ম শামসুল আলম (কবি, শিশুসাহিত্যিক ও গীতিকার), গবেষণায় ড. রকিবুল হাসান (গবেষক, কথাসাহিত্যিক ও শিক্ষক), কথাসাহিত্যে মনি হায়দার (গল্পকার, উপন্যাসিক ও সঞ্চালক), সংগীতে আতিকুর রহমান (যন্ত্রশিল্পী ও সংগীত প্রযোজক) এবং মুক্তিযুদ্ধে জেড আই সুবেদ।

আগামীকাল শনিবার দুপুরে শ্রীপুর উপজেলা অডিটোরিয়ামে পুরস্কার প্রদান অনুষ্ঠান উদ্বোধন করবেন শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান এবং প্রধান অতিথি হিসেবে পুরস্কার প্রদান করবেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ। অনুষ্ঠানটি সাহিত্য ও সংস্কৃতিপ্রেমীদের জন্য উন্মুক্ত। শ্রীপুর সাহিত্য পরিষদের সভাপতি রানা মাসুদ ও সাধারণ সম্পাদক মহসিন আহমেদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এই তথ্য।

ইতোপূর্বে শ্রীপুর সাহিত্য পরিষদ পুরস্কার পেয়েছেন- আবিদ আনোয়ার, আলী ইমাম, তপন বাগচী, ফারুক নওয়াজ, জাহাঙ্গীর আলম জাহান, জগলুল হায়দার, প্রশান্ত মৃধা, দীলতাজ রহমান, স্বকৃত নোমান, মাসুদ পথিক, পিয়াস মজিদ, তুষার কবির, দীলিপ সোম, আবদুর রউফ, আশিক মুস্তাফা, পদার্থবিজ্ঞানী জাহিদ হাসান তাপস, অনিমা মুক্তি গমেজ, আতাউর রহমান, আমজাদ হোসেন, আবেদীন জনিসহ অর্ধশত কৃতীজন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close