প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৩ নভেম্বর, ২০১৭

গাজীপুর ও কুষ্টিয়ায় হত্যা মামলায় তিনজনের ফাঁসি

গাজীপুরের শ্রীপুরে সাত বছরের ভাগ্নিকে হত্যার দায়ে মামাকে ফাঁসি ও কুষ্টিয়ায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র লিপু হত্যায় দুজনকে ফাঁসি ও আটজনকে যাবজ্জীবন কারাদ-ের রায় দিয়েছেন আদালত। প্রতিনিধিদের পাঠানো খবর :

গাজীপুর : গাজীপুরের শ্রীপুর উপজেলায় সাত বছরের ভাগ্নিকে হত্যার দায়ে মামাকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এ ঘটনায় আরো দুজনকে যাবজ্জীবন কারাদ- দেওয়া হয়। গতকাল বুধবার সকালে দুই বছর আগের এ মামলার রায় দেন গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক। ফাঁসির দ-প্রাপ্ত মো. রিপন মিয়া শ্রীপুর উপজেলার চকপাড়া এলাকার হাসমত আলীর ছেলে। আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানাও করেছেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন বগুড়া সদর উপজেলার ভাটকান্দি গ্রামের মো. রহিমের ছেলে রবিউল ইসলাম ও শেরপুরের ঝিনাইগাতী থানার দিঘিরপাড় এলাকার মোস্তফার ছেলে মোজাফ্ফর। এই দুজনকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত তিন আসামি আদালতের কাঠগড়ায় ছিলেন।

পিপি হারিছ উদ্দিন আহম্মদ মামলার নথির বরাতে বলেন, মায়ের দ্বিতীয় বিয়ে হওয়ায় নাজনিন নামের সাত বছরের শিশুটি শ্রীপুরের চকপাড়ায় নানা হাসমত আলীর বাড়িতে থাকত। তার মামা রিপন জমির বিরোধের জেরে স্থানীয় আবদুল করিমকে ফাঁসানোর জন্য ২০১৫ সালের ৩০ অক্টোবর তাকে হত্যা করে। তাকে সহযোগিতা করে রবিউল ও মোজাফফর। পরদিন তার মা আসমা বেগম শ্রীপুর থানায় মামলা করেন। তদন্ত কর্মকর্তা এসআই খন্দকার আমিনুর রহমান ওই তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। পিপি হারিছ বলেন, এ মামলায় মোট আটজনের সাক্ষ্য নিয়ে আদালত এই রায় দিয়েছেন।

কুষ্টিয়া : কুষ্টিয়ায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র লিপু হত্যায় দুজনকে ফাঁসির আদেশ ও আটজনকে যাবজ্জীবন কারাদ-ের রায় দিয়েছেন আদালত। কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ এ বি এম মাহমুদুল হক গতকাল বুধবার তিন বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন। ফাঁসির দ-প্রাপ্তরা হলেন রাকিবুল ইসলাম বাপ্পী ও সুমন। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন হৃদয়, আলিফ, সাজেদুল, নয়ন, সজীব, মিনহাজ, মিলন ও জুহাইম খন্দকার ওরফে শুভ। এ ছাড়া মাহবুব আলম, রিপন হোসেন ও সুজন মাহমুদকে তিন বছর করে, আর আবু সায়ীদকে দশ বছর কারাদ- দিয়েছেন আদালত।

অপরাধ প্রমাণিত না হওয়ায় আহসান হাবিব, আনোয়ারা বেগম, শাহিনুল ইসলাম ওরফে কল্লোল হোসেন ও আবু তালেবকে খালাস দিয়েছেন আদালত। তাদের মধ্যে সুমন, আলিফ, তালেব, সাজেদুল, নয়ন, সজীব, সায়ীদ, মিনহাজ, মিলন নয়জন পলাতক। অন্যরা রায় ঘোষণার সময় আদালতের কাঠগড়ায় ছিলেন। আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, ২০১৪ সালের ৩১ আগস্ট ব্যাংক কর্মকর্তার ছেলে ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম লিপু কুষ্টিয়ার বাড়ি থেকে বের হওয়ার পর অপহরণ করে হত্যা করা হয়। এ ঘটনায় লিপুর বাবা ওয়াহিদুল ইসলাম বাদী হয়ে কুষ্টিয়া থানায় অপহরণ, হত্যা ও লাশ গুমের অভিযোগে মামলা করেন।

তদন্ত শেষে পুলিশ আদালতে ১৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist