রোহিঙ্গা সংকট

‘প্রধানমন্ত্রীর পররাষ্ট্র নীতিতেই সোচ্চার হয়েছে বিশ্ব’

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৭, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার শক্তিশালী পররাষ্ট্র নীতির জন্য রোহিঙ্গা সংকট সমাধানে বিশ্ববাসী সোচ্চার হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন। তিনি বলেন, ওই নীতির কারণেই চীন, ভারত ও রাশিয়া এ সংকট সমাধানে নীতিগতভাবে একমত পোষণ করেছে। গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের উদ্যোগে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আহমেদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে রোহিঙ্গা সংকট সমাধানে যে ভাষণ দান করেছেন, তা বিশ্বের নির্যাতিত-নিপীড়িত মানুষের অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে ইতিহাস হয়ে থাকবে। তার প্রস্তাব অনুযায়ীই রোহিঙ্গা সংকটের সমাধান হবে।

তিনি বলেন, মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ওপর যে বর্বর হামলা চালিয়েছে তা জার্মানির একনায়ক হিটলারের বর্বরতাকেও হার মানিয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্বরতার কাছে কখনো মাথা নত করেননি এবং কখনো মাথা নত করবেন না।

সংগঠনের সহ-সভাপতি মোজাম্মেল হাসানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি ও ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল।

"