নিজস্ব প্রতিবেদক

  ২৬ সেপ্টেম্বর, ২০১৭

রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবা

বিশ্বব্যাংকের কাছে ২৫ কোটি ডলার চাইল সরকার

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিশ্বব্যাংকের কাছে ২৫ কোটি ডলার চেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। গতকাল সোমবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সাংবাদিকদের এ কথা জানান স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশে ২৫ আগস্ট থেকে সাড়ে চার লাখ রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। এদের বেশির ভাগই নারী ও শিশু। তারা বিভিন্ন রোগে আক্রান্ত। এ ছাড়া রয়েছে গর্ভবতী নারী। তাদের সাধ্যমতো চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। আশপাশের জেলার চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের উখিয়া ও টেকনাফে পাঠানো হয়েছে। রোহিঙ্গাদের জন্য আরো প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসার উপকরণ কেনার জন্য বিশ্বব্যাংকের কাছে ২৫ কোটি ডলার চাওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী আরো জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগে (ইআরডি) চিঠি পাঠানো হয়েছে। ইআরডি এ বিষয়ে বিশ্বব্যাংকের সঙ্গে যোগাযোগ করবে। ওই অর্থ দিয়ে রোহিঙ্গাদের চিকিৎসার উপকরণ, ওষুধ ইত্যাদির ব্যবস্থা করা হবে। এ ছাড়া রোগাক্রান্ত শিশুদের মধ্যে মহামারী রোধে প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist