নিউইয়র্ক প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর, ২০১৭

নিউইয়র্কে প্রধানমন্ত্রীর ব্যস্ততম দিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নিউইয়র্ক সফরের পঞ্চম দিন বৃহস্পতিবার জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে বিশ্বনেতাদের সঙ্গে ধারাবাহিক বৈঠক এবং অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মসূচির মধ্য দিয়ে ব্যস্ততম দিন অতিবাহিত করেছেন। প্রধানমন্ত্রী জাতিসংঘ সদর দফতরে নেপালের প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবার সঙ্গে বৈঠক করেন। বৈঠকে আঞ্চলিক যোগাযোগসহ দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে দুই নেতা আলোচনা করেছেন। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম দিনব্যাপী কর্মসূচি সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করেন।

একই দিন শেখ হাসিনা কসোভোর প্রেসিডেন্ট হাসিম থাচির সঙ্গে বৈঠক করেন। বৈঠকে তারা বাণিজ্য, বিনিয়োগ ও সংস্কৃতি ক্ষেত্রে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের বিষয় নিয়ে আলোচনা করেন। প্রধানমন্ত্রী জাতিসংঘ সদর দফতরে পানি বিষয়ক উচ্চপর্যায়ের প্যানেল আলোচনার চতুর্থ বৈঠকে যোগ দেন। বৈঠকে তিনি পানি সম্পদ এবং ব্যবস্থাপনায় টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনের জন্য পানি বিষয়ে গবেষণা, উদ্ভাবন এবং প্রযুক্তি হস্তান্তরে বৈশ্বিক তহবিল গঠনের আহ্বান পুনর্ব্যক্ত করেন।

প্রেস সচিব জানান, জাতিসংঘ খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক ডেভিড বিসলে জাতিসংঘ সদর দফতরে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। আইবিএম ভার্জিনিয়ার প্রেসিডেন্ট মেরি রোমেট্টি এদিন সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে তার হোটেল স্যুটে সৌজন্য সাক্ষাৎ করেন। বিকেলে শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের বিতর্কে ভাষণ দেওয়ার পর জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে তার দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। আজ সমাপনী দিনে ভার্জিনিয়ার উদ্দেশে নিউইয়র্ক ত্যাগের আগে সকালে প্রধানমন্ত্রী তার নিউইয়র্ক সফর সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist