পার্লামেন্টকে যারা অপরিপক্ব বলেন, তারা অপরিপক্ব : তোফায়েল

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৭, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে পার্লামেন্টকে অপরিপক্ব বলা হলো, আমরা তো বলতে পারি যে, যারা এ ধরনের কথা বলে, তারা অপরিপক্ব।’ গতকাল রোববার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে জাতীয় শোক দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ড : দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত’ শীর্ষক এক আলোচনা সভায় তোফায়েল আহমেদ এসব কথা বলেন। প্রেস ক্লাব অনুষ্ঠানটির আয়োজন করে।

তোফায়েল আহমেদ বলেন, ‘সুপ্রিম কোর্টের রায় হবে যে পার্লামেন্ট ইমপিচ (অভিশংসন) করবে কি করবে না। আপনি সেটা বলেন। এটা নিয়ে তো আমরা বিতর্ক করছি না। আমরা বলছি না যে এটা ঠিকমতো হয়নি, সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল আইয়ুবতান্ত্রিক ছিল।’ তিনি বলেন, ‘কিন্তু আপনারা যে অবজারভেশন (পর্যবেক্ষণ) দিলেন, আমাদের পার্লামেন্টকে বললেন যে এটা ইমম্যাচিউরড (অপরিপক্ব)। আমরা তো বলতে পারি যে, যারা এ ধরনের কথা বলে, তারাও পরিপক্ব নয়।’

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য দেন-আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন, সাবেক তথ্যমন্ত্রী আবু সাইয়িদ, দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আবুল কাইয়ুম মুকুল, দৈনিক সমকালের সম্পাদক গোলাম সরওয়ার প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

"