প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শাহজালাল (র.) মাজারে গিলাফ দান

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ০০:০০

সিলেট প্রতিনিধি

হজরত শাহজালাল (র.) মাজারে ৬৯৮ তম ওরস গতকাল শনিবার থেকে শুরু হয়েছে। রেওয়াজ অনুযায়ী, সকাল ৯টা থেকে শুরু হয় গিলাফ চড়ানো। চলে বিকেল পর্যন্ত। আজ রোববার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এই ওরস। এদিকে, গতকাল শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মাজারে গিলাফ দান করেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা।

গিলাফ দানকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।

এ ওরস উপলক্ষে প্রতিবছর হজার হাজার ভক্ত ও আশেকানের পদচারণায় মুখরিত হয়ে উঠে নগরী সিলেট। তাই বার্ষিক ওরস উপলক্ষে আলোকসজ্জা করা হয়েছে মাজার এলাকায়। নানা রঙে সজ্জিত হয়ে কেউবা লালসালু গায়ে ও মাথায় জড়িয়ে আল্লাহু, আল্লাহু জিকির করেন। কেউ কেউ লালে লাল, বাবা শাহজালাল ধ্বনিতে মুখরিত করে রাখেন মাজার প্রাঙ্গণ। ভক্তরা মাজারের একপাশে মজমা (আসর) বসিয়ে জিকির আসগার, জালালী সংগীতে পুরো মাজার এলাকা মুখরিত করে তোলেন। ওরসে অংশ নিতে দেশের বিভিন্ন স্থান থেকে ভক্ত আশেকানরা সিলেটে সমবেত হয়েছেন। নির্বিঘেœ ওরস সম্পন্ন করতে মাজার কর্তৃপক্ষের পাশাপাশি সিলেট মেট্রোপলিটন পুলিশসহ প্রশাসন বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। ঢাকার মুগদা থেকে আসা আবদুস সোবহান বলেন, জীবনে একটা আশা ছিল শাহজালালের মাজারে যোগ দেওয়ার। এ বছর আশা পূরণ হয়েছে।

"