মালয়েশিয়ায় অপহৃতকে উদ্ধার গ্রেফতার ৩

প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

মালয়েশিয়ায় পাঠিয়ে সেই ব্যক্তিকে জিম্মি করে তার পরিবারের কাছে আড়াই লাখ টাকা মুক্তিপণ চায় একটি চক্র। এ ঘটনার অভিযোগ পেয়ে তদন্তে নামে র‌্যাব। পরে মালয়েশিয়ায় জিম্মিকে বাংলাদেশি নাগরিক মোহাম্মদ জাহাঙ্গীরকে সে দেশের আইনশৃঙ্খলা বাহিনী ও বাংলাদেশের দূতাবাসের সহায়তায় উদ্ধার করা হয়। আর ঘটনায় জড়িত তিন অপহরণকারীকে রাজধানীর দক্ষিণখান থেকে গ্রেফতার করে র‌্যাব।

গতকাল শুক্রবার র‌্যাব সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ জুলাই মানিকগঞ্জের সজ্জব আলী তার ছেলে মোহাম্মদ জাহাঙ্গীরকে দালালের মাধ্যমে মালয়েশিয়ায় পাঠান। পরে সেই দালালরা জাহাঙ্গীরকে মালয়েশিয়ায় নিয়ে জিম্মি করে সজ্জবের কাছে ২ লাখ ৩০ হাজার টাকা দাবি করে। বিষয়টি র‌্যাব-১-এর কার্যালয়ে এসে জানান তিনি। পরে র‌্যাব তদন্ত শুরু করে। একপর্যায়ে গত বৃহস্পতিবার রাজধানীর দক্ষিণখানের জয়নাল মার্কেটের সামনে অপহরণ চক্রের হোতা জুলফিকার আলী সাজু (২৮), মোকসেদুল হাসান সোহাগ (৩৭) ও আবদুল বাতেনকে (৩৪) গ্রেফতার করে র‌্যাব। তাদের কাছ থেকে ছয়টি মোবাইল ফোন সেট জব্দ করা হয়।

র‌্যাব জানায়, চক্রটি এভাবে অপহরণের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তাদের এই অপকর্মের কথা তারা স্বীকারও করেছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

"