জাবি শিক্ষার্থীদের অনশন প্রত্যাহার

প্রকাশ : ১৮ জুলাই ২০১৭, ০০:০০

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসনের মামলা প্রত্যাহারের আশ্বাসে অনশন প্রত্যাহার করেছেন অনশনরত শিক্ষার্থীরা। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপ-উপাচার্য অধ্যাপক মো. আমির হোসেন কেন্দ্রীয় শহীদ মিনারে অনশনকারী শিক্ষার্থীদের সঙ্গে দেখা করেন। এ সময় তিনি শিক্ষার্থীদের পানি পান করিয়ে অনশন ভাঙান।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি ইমরান নাদিম বলেন, শিক্ষক সমিতির মধ্যস্থতায় বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা প্রত্যাহারের বিষয়ে উদ্যোগ গ্রহণের আশ্বাস দিলে আন্দোলনকারীরা অনশন প্রত্যাহার করে নেন। এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক মো. আমির হোসেন বলেন, দ্রুত মামলা প্রত্যাহারে বিষয়ে যে প্রসেস রয়েছে তা ফলো করে কাজ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ আহমদ, সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদ, প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বিভিন্ন বিভাগের শিক্ষক এবং আন্দোলনকারীদের পক্ষে অধ্যাপক নাসিম আখতার হোসাইন, সহযোগী অধ্যাপক রায়হান রাইন, সহকারী অধ্যাপক আনিছা পারভীন জলী প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গত শনিবার বিশ্ববিদ্যালয়টির ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে অনশনে বসেন সর্দার জাহিদুল ইসলাম ও পূজা বিশ্বাস। পরে রোববার তাদের সঙ্গে যোগ দেন খান মুনতাসির আরমান, তাহমিনা জামান তুলি ও ফয়সাল আহমেদ রুদ্র। গতকাল অনশনের তৃতীয় দিনে অনশনে যোগ দেন নাইমুল আলম মিশু, তাসনোভা তাজিন ইভা ও রাতুল খালিদ। অনশনকারীরা বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা প্রত্যাহারের আশ্বাস না দেওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে ঘোষণা দেন। অবশেষে গতকাল অনশনের তৃতীয় দিনে তারা প্রশাসনের আশ্বাসে অনশন প্রত্যাহার করেন।

"