নিজস্ব প্রতিবেদক

  ১৪ জুলাই, ২০১৭

স্কুলে সিনেমা দেখাতে চায় সংসদীয় কমিটি

চলচ্চিত্রের মাধ্যমে সুস্থ বিনোদন এবং শিক্ষামূলক কার্যক্রম এগিয়ে নিতে স্কুলশিক্ষার্থীদের মাসে এক দিন সিনেমা দেখানোর পক্ষে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। এর মাধ্যমে আগের মতো দেশীয় চলচ্চিত্রের প্রতি দর্শকদের আগ্রহ সৃষ্টি হবে বলে মনে করে তারা।

গতকাল বৃহস্পতিবার কমিটির বৈঠকে আলোচনার পর এ ব্যাপারে সুপারিশ প্রণয়নের জন্য একটি উপ-কমিটি গঠন করা হয়। সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈঠকে অতীতের ন্যায় চলচ্চিত্রে দর্শক আকৃষ্ট এবং চলচ্চিত্রের মাধ্যমে সুস্থ বিনোদন ও শিক্ষামূলক কার্যক্রমকে এগিয়ে নিতে স্কুলের শিক্ষার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মাসে এক দিন চলচ্চিত্র প্রদর্শন করার ওপর বিস্তারিত আলোচনা হয়।

স্কুলগুলোতে চলচ্চিত্র প্রদর্শনের কর্মসূচি চালুর বিষয়ে সুপারিশ প্রণয়নের জন্য তিন সদস্যবিশিষ্ট একটি উপ-কমিটি গঠন করা হয়। এই কমিটি আগামী তিন মাসের মধ্যে স্থায়ী কমিটিতে রিপোর্ট প্রদান করবে।

বৈঠকে যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণ এবং প্রদর্শনের বিষয়ে সম্প্রতি চলচ্চিত্র কলাকুশলী, শিল্পী, প্রযোজক ও পরিবেশকদের মধ্যে যে বিরোধ সৃষ্টি হয়েছে, সেই বিষয়ে স্থায়ী কমিটি উদ্বেগ প্রকাশ করে। ভবিষ্যতে যাতে এ ধরনের কোনো ঘটনার পুনরাবৃত্তি না ঘটে, সেজন্য যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণ ও প্রদর্শনের নীতিমালা যুগোপযোগী করে প্রণয়নের সুপারিশ করে কমিটি।

বৈঠকে বাংলাদেশ বেতারে নতুন পদ কাঠামো সৃষ্টি করে কর্মকর্তাদের পদোন্নতি-জট নিরসনের উদ্যোগ নেওয়ার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি একেএম রহমতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বৈঠকে অংশগ্রহণ করেন কমিটির সদস্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সিমিন হোসেন রিমি, সাইমুম সরওয়ার কমল এবং সালাহউদ্দিন আহমেদ (মুক্তি)।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist