ধর্মঘটে স্বর্ণ ব্যবসায়ীরা

প্রকাশ : ১৯ মে ২০১৭, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

অনির্দিষ্টকালের জন্য সারাদেশে ধর্মঘট ডেকেছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। গতকাল সন্ধ্যায় সমিতি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জুয়েলারি দোকানে হয়রানিমূলক অভিযান বন্ধ ও জুয়েলারি শিল্পের জন্য একটি ব্যবসাবান্ধব স্বর্ণ আমদানি নীতিমালা বাস্তবায়নের দাবিতে এ ধর্মঘট ডাকা হয়।

সমিতির সদস্য এবং সিরাজ জুয়েলার্সের মালিক দেওয়ান আমিন ইসলাম বলেন, এরই মধ্যে সব দোকান বন্ধ হয়ে গেছে। সমিতির সহসভাপতি এনামুল হক খান জানান, এনবিআরের সঙ্গে আমাদের কথা ছিল আর কোনো অভিযান হবে না। কিন্তু বৃহস্পতিবার আমিন জুয়েলার্সে অভিযান হয়েছে। এভাবেই অন্য দোকানগুলোতেও অভিযান হতে পারে আশঙ্কা থাকায় এ ধর্মঘটের ডাক দিয়েছি। এদিকে, ঢাকা নিউ মার্কেটের একজন স্বর্ণ ব্যবসায়ী ‘মাধুরী জুয়েলার্স’ এর রাজিব পাল জানান, এই ঘোষণার পর পরেই বিকেল পাঁচটার দিকে নিউ মার্কেটের সব স্বর্ণের দোকান বন্ধ করে দেওয়া হয়। শুল্ক গোয়েন্দা অধিদফতর গত কয়েকদিনে দুই দফায় অভিযান চালিয়ে বনানী ধর্ষণ মামলার প্রধান আসামির পরিবারের মালিকানাধীন আপন জুয়েলার্সের পাঁচটি বিক্রয় কেন্দ্র বন্ধ করে দেয়।

এ সময় আপন জুয়েলার্সের কর্ণধাররা জব্দকৃত সাড়ে ১৩ মণ স্বর্ণ এবং ৪২৭ গ্রাম হীরার বৈধ কাগজ দেখাতে পারেননি। তবে এতে অন্য স্বর্ণ ব্যবসায়ীদের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই বলে জানিয়েছিলেন কর্মকর্তারা ।

"