নিজস্ব প্রতিবেদক

  ২৯ মার্চ, ২০১৭

সিইসিকে এইচ টি ইমাম

আওয়ামী লীগের প্রতি নিষ্ঠুর আচরণ করছে ইসি

আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে নিরপেক্ষতা দেখাতে গিয়ে নির্বাচন কমিশন (ইসি) আওয়ামী লীগের প্রতি নিষ্ঠুর আচরণ করছে বলে অভিযোগ করেছে দলটি। একইসঙ্গে দলটি এই নির্বাচনকে সংস্থাটির জন্য কঠিন পরীক্ষা বলেও মনে করছে। গতকাল মঙ্গলবার নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম এ অভিযোগ করেন।

এইচ টি ইমাম বলেন, আমরা কুসিক নির্বাচনকে ইসির জন্য অগ্নিপরীক্ষা মনে করছি না। তবে এটি একটি কঠিন পরীক্ষা। কেননা, এ নির্বাচন কমিশনের অধীনে প্রথম একটি বড় নির্বাচন। নির্বাচনটা যেন সবার কাছে গ্রহণযোগ্য হয় সে জন্য আমরাও সহযোগিতা করব। তবে কুসিক নির্বাচনে বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে ক্ষমতাসীন দলের প্রতি বেশি নিষ্ঠুর আচরণ করছে ইসি। তিনি বলেন, কুমিল্লায় ১৫- ১৬ জন প্রিজাইডিং কর্মকর্তার নিরপেক্ষতা নিয়ে আমাদের আপত্তি রয়েছে। এ বিষয়টি তদন্ত করে সিইসিকে ব্যবস্থা নিতে বলেছি। কুমিল্লায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা নানাভাবে আচরণবিধি লঙ্ঘন করছেন বিএনপির এমন অভিযোগ সম্পর্কে তিনি বলেন, এমন কিছু হলে আমাদের চোখে পড়ত। তারা মুখে অনেক কিছুই বলেন। বিশেষ করে বিএনপির তিন-চার জন নেতা এমনভাবে বলেন, যেন ভাঙা রেকর্ডের মতো। সেই শোনা কথায় আমরা কান দেই না।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মশিউর রহমান, দফতর সম্পাদক আবদুস সালাম গোলাপ, রেজাউল কবীর কাওছার প্রমুখ।

নতুন ইসির সঙ্গে এটি আওয়ামী লীগের প্রথম সাক্ষাৎ। গত সোমবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে দলটির একটি প্রতিনিধি দলও নতুন ইসির সঙ্গে প্রথম সাক্ষাৎ করে। সাক্ষাৎ শেষে রিজভী সিইসিকে আগের করা পদত্যাগের আহ্বান থেকে সরে এসে সাংবাদিকদের কাছে তাকে সজ্জন ব্যক্তি হিসেবে মন্তব্য করেন। একইসঙ্গে কুসিক নির্বাচনকে জনগণের আস্থা অর্জনের জন্য অগ্নিপরীক্ষা বলেও উল্লেখ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist