নিজস্ব প্রতিবেদক

  ২০ জানুয়ারি, ২০১৭

দুই ভাগ হলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়

জননিরাপত্তা ও সুরক্ষার দায়িত্ব আলাদা করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাজকে দুটি বিভাগে ভাগ করে দিয়েছে সরকার। মন্ত্রিপরিষদ বিভাগ গতকাল বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে ‘জননিরাপত্তা বিভাগ’ ও ‘সুরক্ষা সেবা বিভাগ’ নামে দুটি আলাদা বিভাগ গঠনের এই আদেশ জারি করেছে।

আইনশৃঙ্খলা বাহিনীর পরিচালনা ও তদারকির দায়িত্ব থাকবে জননিরাপত্তা বিভাগের হাতে। আর সুরক্ষা সেবা বিভাগ দেখবে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর, কারা অধিদফতর, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর এবং বহির্গমন ও পাসপোর্ট অধিদফতরের কাজ। দুই বিভাগে আলাদা দুজন সচিব দায়িত্ব পালন করবেন।

রুলস অব বিজনেস অনুযায়ী প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয় পুনর্গঠন করে দুটি বিভাগ গঠন করে দিয়েছেন বলে মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে উল্লেখ করা হয়েছে। এর আগে গত বছরের ৩০ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়কে ভেঙে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে ভাগ করে সরকার। একইভাবে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে আলাদা দুটি বিভাগ করার বিষয়েও সরকারের নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist