কলকাতা প্রতিনিধি

  ১১ আগস্ট, ২০২০

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি করোনায় আক্রান্ত

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। তিনি নিজেই জানিয়েছেন, তার কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। গত কয়েক দিনে তার সংস্পর্শে আসা সবাইকে আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছেন তিনি। আর করোনা পরীক্ষাও করিয়ে নিতে অনুরোধ করেছেন।

গতকাল সোমবার টুইট করে প্রণব মুখোপাধ্যায় জানিয়েছেন, অন্য একটি চিকিৎসার জন্য হাসপাতালে গিয়ে আজ আমার কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। গত সপ্তাহে যারা আমার সংস্পর্শে এসেছেন, তাদের কাছে অনুরোধ করছি যেন তারা নিজেদের আইসোলেশনে রাখেন এবং কোভিড-১৯ পরীক্ষা করিয়ে নেন। সাবেক রাষ্ট্রপতির দ্রুত আরোগ্য কামনা করেছেন নানা রাজনৈতিক ব্যক্তিত্ব। প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার খবর নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইটে সাবেক রাষ্ট্রপতির দ্রুত আরোগ্য কামনা করেছেন।

গত সপ্তাহে কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। তাকে গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি করা হয়। গত রোববার তার কোভিড রিপোর্ট এসেছে বলে জানিয়ে বিভ্রান্তি ছড়ান বিজেপি নেতা মনোজ তিওয়ারি। যদিও পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়, নতুন করে কোনো করোনা পরীক্ষা হয়নি অমিত শাহের। এরপরই নিজের টুইটটি ডিলিট করে দেন মনোজ তিওয়ারি।

গত সপ্তাহে কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী ওয়াইএস ইয়েদুরাপ্পা। তিনি বেঙ্গালুরুর ওল্ড এয়ারপোর্ট রোডের মণিপাল হাসপাতালে ভর্তি আছেন। এরপর করোনায় আক্রান্ত হন কর্ণাটকের সাবেক মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের শীর্ষ নেতা সিদ্দারামাইয়া। নিজেই এই খবর জানান তিনি। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত রোববার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু। তার কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে।

এ দিকে, ভারতে ২৪ ঘণ্টায় আরো ৬২ হাজার ৬৪ জন দেশে করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ হাজারেরও বেশি মানুষের। এক দিনে সংক্রমণ বেড়ে গিয়ে হয়েছে ৬২ হাজার ৫৩৮ জন। সেই নজিরই বজায় রয়েছে গতকাল সোমবার পর্যন্ত। গতকাল প্রচুর সংখ্যক নতুন সংক্রমণের পাশাপাশি মৃতের সংখ্যাও অনেকটা বেশি। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো ১ হাজার সাতজনের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close