কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

  ০৮ আগস্ট, ২০২০

কাউখালীতে মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

পিরোজপুরের কাউখালীতে মুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। গত বৃহস্পতিবার দুপুরে তিনি উপজেলার কেউন্দিয়া গ্রামের নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৫ বছর।

গত বৃহস্পতিবার বাদ আছর উপজেলার কেউন্দিয়া হাইস্কুল মাঠে তার জানাজা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা, থানা পুলিশসহ স্থানীয় মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদায় কেউন্দিয়া পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

মো. হাবিবুর রহমান ১৯৫৮ সালে সেনাবাহিনীতে যোগ দেন। মুক্তিযুদ্ধের শুরুতে মুক্তিযুদ্ধে যোগ দিতে তিনি সেনাবাহিনীর চাকরি থেকে অবসর নেন। বরিশালে তিনি একটি রাইফেল নিয়ে মুক্তিযুদ্ধের দল গঠন করেন এবং স্বাধীনতার পর এক হাজার অস্ত্র জমা দেন। তিনি তার দল নিয়ে ১৯৭১ সালের ৯ ডিসেম্বর পাকিস্তান বাহিনীর হানাদারদের সঙ্গে যুদ্ধ করে কাউখালী থানাকে হানাদারমুক্ত করেন। তিনি কাউখালী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার ছিলেন। তিনি একজন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠকও ছিলেন। তিনি স্ত্রী, ৯ ছেলে ও ৩ কন্যা রেখে গেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পিরোজপুর-২ আসনের এমপি জাতীয় পার্টি জেপির চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ মিয়া মনু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবদুস শহীদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তালুকদার পল্টন, জাতীয় পার্টি (জেপি) সাধারণ সম্পাদক শাহ্ আলম নসু, সদর ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ মিল্টন, কাউখালী প্রেস ক্লাবের সভাপতি রতন কুমার দাস, সাধারণ সম্পাদক এনামূল হক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close