নিজস্ব প্রতিবেদক

  ১৩ জুলাই, ২০২০

ময়ূর-২ লঞ্চের মালিক রিমান্ড শেষে কারাগারে

বুড়িগঙ্গায় লঞ্চডুবির মামলায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদকে রিমান্ড শেষে কারাগারে পাঠিনোর আদেশ দেন আদালত। গতকাল রোববার ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহজাদী তাহমিদা এই আদেশ দেন।

এর আগে ৩ দিনের রিমান্ড শেষে সোয়াদকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা নৌপুলিশের উপপরিদর্শক (এসআই) শহিদুল আলম।

প্রসঙ্গত, গত বুধবার রাত ৩টার দিকে কলাবাগান থানা এলাকার সোবহানবাগ থেকে মোসাদ্দেক হানিফ সোয়াদকে গ্রেফতার করা হয়। এরপর দিন তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এছাড়া, গত ৭ জুলাই লঞ্চের সুপারভাইজার আবদুস সালামের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৯ জুলাই রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

গত ২৯ জুন মুন্সীগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে মর্নিং বার্ড নামের একটি লঞ্চ। এরপর সদরঘাটে ভেড়ানোর আগে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চের ধাক্কায় অর্ধশতাধিক যাত্রীসহ ডুবে যায় মর্নিং বার্ড। এর মধে?্য ৩৪ জনের লাশ উদ্ধার করা হয়।

এই ঘটনায় ৩০ জুন রাতে নৌ পুলিশের সদরঘাট থানার এসআই মোহাম্মদ শামসুল বাদী হয়ে অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে ময়ূর-২ লঞ্চের মালিকসহ ৭ জনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা করেন।

মামলার আসামিরা হলেন এমভি ময়ূর-২-এর মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ (৩৩), মাস্টার আবুল বাশার মোল্লা (৬৫), জাকির হোসেন (৩৯), ইঞ্জিন চালক শিপন হাওলাদার (৪৫), চালক শাকিল হোসেন (২৮), সুকানি নাসির মৃধা (৪০) ও সুকানি হৃদয় (২৪)।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close