বগুড়া প্রতিনিধি

  ১২ জুলাই, ২০২০

বগুড়া পল্লী উন্নয়ন একাডেমি

করোনায় মহাপরিচালক আমিনুল ইসলামের ইন্তেকাল

বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আমিনুল ইসলাম করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি গতকাল শনিবার সকাল সাড়ে ৯টায় রাজশাহী মেডিকেল কলেজে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৭ বছর। তার মৃত্যুতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং মন্ত্রণালয়ের পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। স্থানীয় সরকারমন্ত্রী এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আমিনুল ইসলাম পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি স্ত্রী, দুই ছেলে রেখে গেছেন।

পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ার সহকারী পরিচালক নুশরাত জাহান জানান, মহাপরিচালক আমিনুল ইসলাম করোনায় মারা গেছেন, গত ২৩ জুন তার করোনা ধরা পরে। এরপর ২৯ জুন তাকে রাজশাহী মেডিকেলের আইসিইউতে নেওয়া হয় সেখানেই তিনি মারা যান। পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ার ভারপ্রাপ্ত মহাপরিচালক আবদুস সামাদ জানান, আমিনুল ইসলামের গ্রামের বাড়ি পাবনা জেলার হেমায়েতপুরে।

আমিনুল ইসলাম ৮ম বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর যোগদান করেন। সুদীর্ঘ চাকরি জীবনে তিনি সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা প্রশাসক, স্থানীয় সরকারের পরিচালক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে মাঠ প্রশাসনে এবং উপসচিব হিসেবে খাদ্য মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। তিনি সিরাজগঞ্জের জেলা প্রশাসক হিসেবে তিন বছরেরও অধিককাল দায়িত্ব পালন করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close