ডিইউজের প্রতিবাদ সমাবেশ ১৮ জুলাই

প্রকাশ : ১০ জুলাই ২০২০, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

‘বাংলাদেশের খবর’ পত্রিকার প্রকাশনা অবিলম্বে চালুর দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাহী পরিষদ। গতকাল বৃহস্পতিবার নির্বাহী কমিটির সভায় সাংবাদিক ছাঁটাই বন্ধের অপতৎপরতা রুখে দাঁড়ানোর আহ্বান জানানো হয়। একইসঙ্গে ‘বাংলাদেশের খবরের’ সাংবাদিকদের শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে বাধা দেওয়ার তীব্র নিন্দা জানান ডিইউজের নেতারা। তারা বলেন, ভয়ভীতি দেখিয়ে সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার আন্দোলন ব্যাহত করা যাবে না। সভায় মানবকণ্ঠসহ বিভিন্ন গণমাধ্যমের চাকরিচ্যুতিসহ বকেয়া বেতন-ভাতা পরিশোধ না হওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়।

ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, করোনা দুর্যোগের মধ্যে বিভিন্ন গণমাধ্যম ছাঁটাইয়ের সুযোগ নিচ্ছে। আইন না মেনে এক ধরনের অস্থিরতা তৈরির মাধ্যমে কাজের পরিবেশ বিষিয়ে তোলা হচ্ছে। কোনো কোনো ক্ষেত্রে বেতন-ভাতা পরিশোধ না করে কর্মস্থলে প্রবেশে বাধা দিচ্ছে কর্তৃপক্ষ। এদের সামাজিক ও আইনিভাবে প্রতিরোধ করতে হবে। আগামী ১৮ জুলাই বেলা ১১টায় রাজধানীর কারওয়ানবাজারে সাংবাদিক সমাবেশ সফলের আহ্বান জানান ডিইউজে সভাপতি। ডিইউজের নির্বাহী পরিষদ সভায় সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু ১৫ জুলাইয়ের মধ্যে সংবাদপত্রে ঈদ উৎসবভাতা পরিশোধের দাবি জানিয়েছেন।

নির্বাহী সদস্য পদে দুজন কো-অপ্ট: এদিকে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) কার্যনির্বাহী পরিষদে কো-অপ্ট সদস্য হিসেবে নির্বাচিত হলেন বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) উপ-মহাপরিচালক (বার্তা) অনুপ কুমার খাস্তগীর ও প্রতিদিনের সংবাদের সিনিয়র রিপোর্টার জুবায়ের রহমান চৌধুরী। গতকাল বৃহস্পতিবার ডিইউজের নির্বাহী পরিষদের সভায় চিঠি হস্তান্তরের মধ্য দিয়ে তাদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়।

 

"