নিজস্ব প্রতিবেদক

  ০২ জুলাই, ২০২০

পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল দাবি

প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ মিছিল নিয়ে যাবে বামজোট

রাষ্ট্রীয় পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল চেয়ে আজ প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বিক্ষোভ মিছিল নিয়ে যাবে বামজোট। এছাড়া সারা দেশে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এক ঘণ্টা সড়কে অবস্থান নিয়ে অবরোধ করবে তারা। এর আগে বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করবেন বাম নেতারা।

গতকাল বুধবার বামজোটের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাষ্ট্রীয় পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল, পাটকল বন্ধ নয়- আধুনিকায়ন, পাট খাতে দুর্নীতি-লুটপাট বন্ধ, ভুলনীতি পরিহার; যতবার খুশি ততবার জ্বালানির দাম বৃদ্ধির অশুভ উদ্দেশ্যে সংসদে উত্থাপিত বিল প্রত্যাহার, সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বরাদ্দ বৃদ্ধি, দুর্নীতি-অনিয়ম-লুটপাট বন্ধ, দুর্নীতিবাজদের বিচার, করোনা সংক্রমণ প্রতিরোধে রাষ্ট্রীয় খরচে বিনামূল্যে সব নাগরিকের করোনা টেস্ট ও চিকিৎসা প্রদান, বেসরকারি হাসপাতালগুলো অধিগ্রহণ করে করোনা চিকিৎসায় কাজে লাগানো এবং শ্রমিক ছাঁটাই বন্ধ, কর্মহীনদের ত্রাণ সহায়তা ও রেশন প্রদানের দাবিতে ওই কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

ওই কর্মসূচি সফল করার জন্য সারা দেশে বামজোটের শরিক দলগুলোর সর্বস্তরের নেতাকর্মী এবং সর্বস্তরের দেশপ্রেমিক গণতান্ত্রিক চেতনা সম্পন্ন মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক বজলুর রশিদ ফিরোজ। তিনি কর্মসূচিতে অংশগ্রহণ করে দাবি আদায়ের সংগ্রামকে সফল করারও আহ্বান জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close