কাস্টমসের ১১ কমিশনারের কর্মস্থল বদল

প্রকাশ : ০১ জুলাই ২০২০, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বাজেট পাসের দিনে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বাংলাদেশ কাস্টমসে বড় ধরনের রদবদল এনেছে। গতকাল মঙ্গলবার আলাদা তিনটি প্রজ্ঞাপনে ১১ জন কমিশনারকে বদলির আদেশ হয়েছে।

এনবিআরের দ্বিতীয় সচিব খান মো. রেজা-উন-নবী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মোংলা কাস্টম হাউসের কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাসকে জাতীয় রাজস্ব বোর্ড ঢাকায় বদলির আদেশ দেওয়া হয়েছে।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের যুগ্মসচিব সুরাইয়া পারভীন শেলী স্বাক্ষরিত অপর একটি প্রজ্ঞাপনে বিভাগের ঢাকা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের সদস্য হোসেন আহমদকে মোংলা কাস্টম হাউসের কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। প্রজ্ঞাপনে এই দুই কমিশনারের বদলির আদেশ অবিলম্বে কার্যকর হবে বলা জানানো হয়েছে।

এনবিআরের আরেকটি প্রজ্ঞাপনে আরো নয়জন কমিশনারকে বিভিন্ন স্থানে বদলির আদেশ দেওয়া হয়েছে।

ঢাকা কাস্টমস অ্যান্ড বন্ড কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ুন কবীরকে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা দক্ষিণে বদলি করা হয়েছে।

আর ঢাকা পূর্ব কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার শওকত হোসেনকে কাস্টমস বন্ডের কমিশনার করা হয়েছে।

ঢাকা পশ্চিম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার মঈনুল খানকে ভ্যাট গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে।

ভ্যাট গোয়েন্দার মহাপরিচালক সৈয়দ মুসফিকুর রহমানকে ঢাকা পশ্চিমের ভ্যাট কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

বেনাপোল কাস্টমসের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীকে কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

কুমিল্লার কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার আজিজুর রহমানকে বেনাপোল কাস্টমসের নতুন কমিশনার করা হয়েছে।

ঢাকা ভ্যাট দক্ষিণের কমিশনার (চলতি দায়িত্ব) বেগম তাসমিনা হোসেনকে ঢাকা ভ্যাট আগে বদলি করা হয়েছে।

সিলেট ভ্যাটের কমিশনার (চলতি দায়িত্ব) গোলাম মো. মুনীরকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিল কমিশনার হিসেবে বদলি করা হয়েছে এবং চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিলাতের কমিশনার (চলতি দায়িত্ব) হোসাইন আহমেদকে সিলেটের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

এই নয় কর্মকর্তাকে আগামী ৯ জুলাইয়ের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় ওইদিন অপরাহ্ণে তাৎক্ষণিকভাবে তাদের অবমুক্ত বলে গণ্য করা হবে বলে জানানো হয়েছে।

 

"