নিজস্ব প্রবিবেদক

  ০৮ জুন, ২০২০

করোনা পরীক্ষার নিবন্ধন করা যাবে অনলাইনে

এখন থেকে অনলাইনে নিবন্ধনের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হবে। এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, coronatest.brac.net এই লিংকে গিয়ে করোনার নমুনা পরীক্ষার জন্য নিবন্ধন করতে হবে। গতকাল রোববার কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন সংবাদ বুলেটিনে তিনি এ তথ্য জানান।

বুলেটিনের শুরুতে তিনি বলেন, ‘আরো দুটি নতুন ল্যাবরেটরিতে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ শুরু হয়েছে। ল্যাবরেটরি দুটি হচ্ছে রাজধানীর সিএসবিএফ হেলথ সেন্টার এবং গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল। দেশে এখন মোট ৫৫টি প্রতিষ্ঠানে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে।’

এ সময় তিনি বলেন, ‘স্বাস্থ্য অধিদফতর এবং ব্র্যাক পরিচালিত করোনা নমুনা সংগ্রহ বুথ থেকে সম্পূর্ণ বিনামূল্যে সেবা প্রদান করা হয়। এসব বুথে কোনো ধরনের আর্থিক লেনদেন না করার জন্য আহ্বান জানানো হচ্ছে।’

গতকালের বুলেটিনে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় রেকর্ড ৪২ জনের মৃত্যু হয়েছে। এর আগে এক দিনে সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৮৮৮ জনে। গত ২৪ ঘণ্টায় আরো ২ হাজার ৭৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

গত এক দিনে নতুন ও পুরোনোসহ ১৩ হাজার ১৩৬টি নমুনা পরীক্ষা করে এই ফল পাওয়া গেছে। গত দিন নুমনা সংগ্রহের সংখ্যা ছিল ১২ হাজার ৮৪২টি। এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ৬৫ হাজার ৭৬৯ জনের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close