কক্সবাজার প্রতিনিধি

  ০৮ জুন, ২০২০

করোনার কাছে হেরে গেলেন সাংবাদিক মোনায়েম খান

করোনায় আক্রান্ত কক্সবাজারের সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খান মারা গেছেন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৭ জুন রোববার বেলা ২টা ২০ মিনিটের সময় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ভাই, বাংলাদেশ জীবন বীমা করপোরেশনের চট্টগ্রামের কর্মকর্তা আবদুল বাসেত খান।

সাংবাদিক আবদুল মোনায়েম খান গত ৩১ মে কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে তার ‘পজিটিভ’ রিপোর্ট পান। একইসঙ্গে তার ছেলে আবদুল মোহাইমেন খানেরও পজিটিভ রিপোর্ট এলেও সে সুস্থ হয়ে উঠে।

সাংবাদিক আবদুল মোনায়েম খান তার নিজ বাড়ি কক্সবাজার শহরের তারাবনিয়ারছড়াস্থ বাসায় ‘হোম আইসোলেশনে’ ছিলেন। সেখানে তীব্র শ্বাস কষ্ট দেখা দিলে তাকে চট্টগ্রামে নেওয়া হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার মারা যান বলে জানান করোনা ইউনিটের ডাক্তার আবদুস সত্তার।

সাংবাদিক আবদুল মোনায়েম খান দীর্ঘদিন কক্সবাজারের স্থানীয় দৈনিকগুলোতে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়া ইংরেজি দৈনিক ‘দ্য ডেইলি ফিনান্সিয়াল এক্সপ্রেস’ এর কক্সবাজার প্রতিনিধি, দৈনিক কালের কণ্ঠের বিজ্ঞাপন প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। এর আগে তিনি ইংরেজি দৈনিক ডেইলি স্টার এবং ডেইলি সানেরও কক্সবাজার প্রতিনিধি ছিলেন।

সূত্র মতে, এর আগে গত ২৩ মে করোনাভাইরাসের উপসর্গ শুরু হয় পিতা ও পুত্রের। গত ২৬ মে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নমুনা জমা দিয়ে আসেন। ৩১ মে নমুনা পরীক্ষায় পজিটিভ আসে। এর আগে স্থানীয় একজন করোনা রোগীর জানাজায় অংশ নেওয়ার পর তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। এরপর উখিয়া আইসোলেশন হাসপাতালে নেওয়া হয় তাকে। সেখানে অবস্থার অবনতি হলে তাকে নেওয়া হয় চট্টগ্রাম মেডিকেলে। তার মৃত্যুতে কক্সবাজার জেলাবাসী শোকাভিভূত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close