কিশোরগঞ্জে করোনা আক্রান্ত বেড়ে ১১

প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ০০:০০

কিশোরগঞ্জ প্রতিনিধি

সারা দেশের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে কিশোরগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত পুরো জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে। গতকাল শনিবার দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান। জানা যায়, গত ১০ এপ্রিল ৮০ জনের নমুনা পরীক্ষা করে জেলা থেকে সাতজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। এরই মধ্যে জেলার সদরে দুজন, ইটনায় দুজন, পাকুন্দিয়ায় একজন ও ভৈরবে একজন করোনা আক্রান্ত শনাক্ত হয়। তাদের মধ্যে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত ৫ এপ্রিল করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা যুবকের নমুনা পরীক্ষা করে তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। সেদিন প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হন কিশোরগঞ্জে। গত ১০ এপ্রিল জেলায় মোট আক্রান্তের সংখ্যা ছিল সাতজন। গতকাল আরো চারজন এর সঙ্গে যুক্ত হয়ে বর্তমানে এ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ জনে।

এরই মধ্যে ৫ এপ্রিল করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা করিমগঞ্জে মৃতব্যক্তির সংস্পর্শে থাকা পরিবারের তিন সদস্য রয়েছেন। তার সঙ্গে নতুন যোগ হয়েছে হোসেনপুর উপজেলার একজন। এই নিয়ে ১১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

 

জেলা সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, গতকাল শনিবার দুপুর পর্যন্ত কিশোরগঞ্জ থেকে ১২৯ জনের নমুনা সংগ্রহ করে মহাখালী ইনস্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পাঠানো হয়েছে। ইতোমধ্যে ১০৭ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এতে ৯৬ জনের ফলাফল নেগেটিভ এসেছে আর ১১ জনের নমুনায় করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে। বাকি ২২টি নমুনা এখনো পরীক্ষাধীন।

 

"