প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজ ও পোশাকশিল্পের কর্মীদের সহায়তায় স্বাগত এসসিবির

প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ০০:০০

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচটি প্যাকেজের আওতায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা এবং পোশাকশিল্পের কর্মীদের সহায়তার জন্য পাঁচ হাজার কোটি টাকার প্রণোদনার ঘোষণাকে স্বাগত জানিয়েছেন ব্যবসায়ী সংগঠন শিপার্স কাউন্সিল অব বাংলাদেশের চেয়ারম্যান মো. রেজাউল করিম। এ ছাড়া বাংলাদেশ ব্যাংক কর্তৃক এই আপৎকালীন সময়ে রফতানি উন্নয়ন তহবিল পাঁচ বিলিয়ন ডলারে উন্নীত করে ২ শতাংশ সুদ নির্ধারণ করা খুবই ইতিবাচক বলে তিনি মনে করেন।

মো. রেজাউল করিম বলেন, এই প্যাকেজ ক্ষুদ্র-মাঝারি (এমএমই) ও বড় ব্যবসা এবং কৃষি, সেবা ও উৎপাদনশীল খাতকে সমানভাবে গুরুত্ব দেওয়া হয়েছে এবং এর মাধ্যমে দেশের অর্থনীতি সচল থাকবে ও স্বাভাবিক গতি বজায় থাকবে।

তিনি ওই প্রণোদনা সহায়তা প্রতিষ্ঠানের টার্নওভারের ভিত্তিতে যথার্থভাবে দেওয়ার পরামর্শ দেন। পাশাপাশি এই আপৎকালীন সময়ে রফতানি ও আমদানি পণ্য পরিবহনকালে সব ধরনের টোল আদায় বন্ধ রাখার এবং নৌ ও সমুদ্র বন্দর, বিমান বন্দরসহ আইসিডি/অফডকগুলোর এ সময়ের ডেমারেজ চার্জ মওকুফ করার অনুরোধ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"