বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ১২৩ জার্মান নাগরিক

প্রকাশ : ১১ এপ্রিল ২০২০, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রথমবারের মতো জার্মানির উদ্দেশে ঢাকা ছাড়লেন বাংলাদেশে অবস্থানরত ১২৩ জার্মান নাগরিক। গতকাল শুক্রবার দুপুর ১টা ৪৩ মিনিটে কনডর এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে (ডিই-৬৯৩) জার্মানির ফ্র্যাঙ্কফুট বিমানবন্দরের উদ্দেশে রওনা দেন তারা।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র ফ্লাইট ছেড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, ফ্লাইটে বাংলাদেশে বসবাসরত জার্মান নাগরিক, কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যরা রয়েছেন। এর আগে যুক্তরাষ্ট্র, ভুটান, রাশিয়া, মালয়েশিয়া ও জাপানের নাগরিকরা বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়েন।

গত ৬ এপ্রিল অন্য একটি বিশেষ ফ্লাইটে নিজ দেশে ফিরে যান ১৭৮ রাশিয়ার নাগরিক। এর আগের দিন ৩২২ মার্কিন নাগরিক নিয়ে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট ঢাকা থেকে ওয়াশিংটনের ডালাস এয়ারপোর্টের উদ্দেশে ছেড়ে যায়। ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়েন আরো ২৬৯ জন মার্কিন নাগরিক, কূটনীতিক ও পর্যটক। ২ এপ্রিল ৩২৭ জন জাপানের নাগরিক, ২৫ মার্চ মালয়েশিয়ার ২২৫ জন নাগরিক ও ২৬ মার্চ ১৩৯ জন ভুটানের নাগরিক বাংলাদেশ ত্যাগ করেন।

গতকাল দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে দেওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে নতুন করে আরো ৯৪ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এতে দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৪ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরো ছয়জন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে।

 

"