অসহায়ের পাশে দাঁড়িয়েছে ‘মানুষ মানুষের জন্য’

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২০, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বিপদগ্রস্তদের হাহাকার কি শুনতে পাচ্ছেন কেউ? নিম্নবিত্ত, নিম্নমধ্যবিত্ত, মধ্যবিত্তÑ আজ সবাই এক কাতারে। আসুন তাদের দুর্দশা দূর করতে পাশে দাঁড়াই। সবাই মিলে ১০০ টাকা করেও যদি দিই, তাহলে অসহায় মানুষগুলো অনাহারে থাকবে না। বাড়িয়ে দিন মানবতার হাত। এমন সেøাগানকে সামনে রেখে অনেকটা ঝুঁকি নিয়ে অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে ‘মানুষ মানুষের জন্য’।

বর্তমানে নভেল করোনাভাইরাসের তা-বে বিপর্যস্ত পুরো বিশ্ব। বাংলাদেশেও এই মরণঘাতী ভাইরাসের সংক্রমণ ঠেকাতে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। বর্তমানে অঘোষিত লকডাউনে সারা দেশ। এমন অবস্থায় কর্মহীন নিম্নবিত্ত, নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবার। আর্থিক সংকটের পাশাপাশি খাবার সংকটে বিপর্যস্ত এই পরিবারের মানুষগুলো। মূলত তাদেরই খাদ্য সহায়তা দিতে এগিয়ে এসেছে মানবিক সেবামূলক সংগঠনটি।

অন্তরালে থেকে মানুষ মানুষের জন্য নামকরণে মানবিক সেবা করে যাচ্ছেন একজন স্থপতি কিন্তু পেশায় শিক্ষিকা রুমানা আক্তার ও সাংবাদিক, নাট্যকার ও সাহিত্যিক রিহাব মাহমুদ। নিজেদের এত দিন সামনে না আনার কারণ সম্পর্কে জানতে চাইলে প্রতিদিনের সংবাদকে রিহাব মাহমুদ বলেন, এমন একটা সময় অতিবাহিত করছি আমরা, এ সময় বিপদগ্রস্তদের সহায়তা করা অনেক বেশি জরুরি। আমরা তাই করেছি। তিনি বলেন, আসলে আমার স্ত্রীই এটার মূল উদ্যোক্তা। সে-ই আমাকে নিজ থেকে অর্থ দিয়ে অসহায়দের জন্য কিছু করার কথা প্রথম বলেন। তারপর থেকে আমরা আমাদের আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব ও পরিচিত মহলে যোগাযোগ করে তহবিল সংগ্রহ করি। এতে আমরা ভালোই সাড়া পেয়েছি। এ পর্যন্ত দুই শতাধিক অসহায় পরিবারের কাছে আমরা খাদ্যদ্রব্য পৌঁছাতে সক্ষম হয়েছি।

রুমানা আক্তার বলেন, সবার সহযোগিতায় আমরা অসহায়দের সাহায্য করতে পারছিÑ এটাই আমার অনুপ্রেরণা। বর্তমানে অসহায়দের সহায়তার পাশাপাশি ভবিষ্যতেও ‘মানুষ মানুষের জন্য’ এর মাধ্যমে মানবিক কাজে সবার পাশে থাকব। আপনিও ‘মানুষ মানুষের জন্য’ এর পাশে থাকুন। যোগাযোগ : ০১৬১২০১৭৯৭১।

 

"