বরিশাল প্রতিনিধি

  ০৭ এপ্রিল, ২০২০

বরিশালে দরিদ্র রোগীদের খাদ্য সহায়তা দিচ্ছেন চিকিৎসকরা

করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান আপদকালীন দরিদ্র রোগীদের পাশে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের চিকিৎসকরা। সামাজিক দূরত্ব বজায় রাখতে হাসপাতালের বিভিন্ন বিভাগ ও ওয়ার্ডের সামনে গোল চিহ্ন এঁকে দেওয়ার পর এবার চিকিৎসাসেবা গ্রহণ শেষে সুস্থ হয়ে বাড়ি ফেরা রোগীদের অর্থ ও খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ নিয়েছেন আন্তবিভাগ চিকিৎসক পরিষদের নেতারা। হাসপাতালে ভর্তির পর ছাড়পত্রপ্রাপ্ত রোগীদের বাড়িতে খাওয়ার জন্য গত রোববার থেকে খাদ্য সহায়তা দিচ্ছেন তারা। প্রতিদিন ২০ জনকে এই খাদ্য সহায়তা ও বাড়ি ফেরার যাতায়াত বাবদ নগদ অর্থ দেওয়া হবে বলে জানিয়েছেন আন্তবিভাগ চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সুদীপ কুমার হালদার।

তিনি বলেন, হাসপাতালে ভর্তি হওয়ার রোগীদের মধ্যে অনেকেই রয়েছেন যারা খুবই অসহায়। এসব রোগীরা ছাড়পত্র পেলে তাদের হাতে আমরা চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবণ তুলে দিচ্ছি। পাশাপাশি যাতায়াতের জন্য নগদ অর্থও দিয়ে দিচ্ছে।

গত রোববার থেকে শুরু হওয়া এ কার্যক্রমের খরচ আন্তবিভাগ চিকিৎসক পরিষদের নেতাদের ও সদস্যরা ব্যক্তিগতভাবে জোগাচ্ছে। এর পাশাপশি আন্তবিভাগ চিকিৎসক পরিষদ ফান্ডে থাকা অর্থও খরচ করা হচ্ছে। যা চলবে করোনাভাইরাসের আপদকালীন পর্যন্ত। চিকিৎসকদের এ কাজকে সাধুবাদ জানিয়েছেন রোগী ও তাদের স্বজনরা।

এদিকে শেবাচিম হাসপাতালে ভর্তিরত রোগীদের স্বজনের তিন বেলা খাবারের ব্যবস্থা চালু করেছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। গত চার দিন ধরে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন পাঁচ শতাধিক রোগীর একজন করে স্বজনের মধ্যে প্রতিদিন তার পক্ষ থেকে খাবার বিতরণ করা হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close