ঝালকাঠি প্রতিনিধি

  ০৪ এপ্রিল, ২০২০

ঝালকাঠিতে ৫ টাকায় বাজার-সদাই!

দেশের চলমান করোনা সংকটে কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের মানুষের জন্য চালু করা হয়েছে ৫ টাকায় কেনাকাটা কর্মসূচি। ৫ টাকায় পাওয়া যাবে পাঁচ কেজি চাল, এক কেজি তেল, এক কেজি পেঁয়াজ, দুই কেজি আলু, এক কেজি ডাল, একটি মাস্ক, একটি সাবান ও এক প্যাকেট লবণ। কর্মহীন হয়ে পরা ১০০ পরিবারের মধ্যে ‘আমরা স্বপ্নপূরণ সমাজকল্যান সংস্থা (এসএসএস)’ কৃষ্ণকাঠির পক্ষ থেকে ৫ টাকার কেনা কাটা নামের একটি কুপনের মাধ্যমে অসহায় মানুষ ওইসব পণ্য নিতে পারবে। এতে তারা কেউ ভাববে না যে তারা দান গ্রহণ করছে, কিংবা অনুগ্রহ নিয়েছে।

স্বপ্নপূরণ সামজকল্যাণ সংস্থার সভাপতি রিয়াজ খান অশ্রু জানান, ৫ টাকার টোকেন নিলে আমরা সংস্থার মাধ্যমে প্রত্যেককে পাঁচ কেজি চাল, এক কেজি তেল, এক কেজি পেঁয়াজ, দুই কেজি আলু, এক কেজি ডাল, একটি মাস্ক, একটি সাবান ও এক প্যাকেট লবণ দিয়ে থাকি। আমাদের প্রথম পর্বে মাত্র ৫০ জনের মধ্যে এই কুপন বিক্রি করেছি। শুক্রবার থেকে প্রত্যেক ক্রেতা হোম ডেলিভারি অথবা কুপন জমা দিয়ে তাদের ক্রয়কৃত পণ্য নিতে পারবেন। অবশ্যই নির্দিষ্ট সামাজিক নিরাপত্তা (তিন ফুট দূরত্ব) বজায় রেখে। এছাড়াও সংস্থার পক্ষ থেকে শহরের বিভিন্ন মসজিদের অজুুখানায় সাবান ও জনসচেতনতায় প্রায় ৭ হাজার লিফলেট ও ২০০ মাস্ক বিতরণ করা হয়েছে।

সার্বক্ষণিক পরামর্শ ও সহযোগিতা করেছেন সংস্থার উপদেষ্টা সরকারি বিদ্যালয়ের শিক্ষক (অব) বঙ্কিম চন্দ্র সমাদ্দার, সাবেক উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান, সৈয়দ রাজ্জাক সেলিম, জেলা আইনজীবী সমিতির সাবেক সম্পাদক অ্যাডভোকেট মল্লিক মুহাম্মদ নাসির উদ্দিন কবীর, বিশিষ্ট ব্যবসায়ী জানে আলম জনি, শওকত হোসেন মিলা, আমিনুল ইসলাম লিটন তালুকদার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close