কলকাতা প্রতিনিধি

  ৩১ মার্চ, ২০২০

ভারতে লকডাউনের মেয়াদ এখনই বাড়ছে না

২১ দিনের লকডাউনের মেয়াদ বাড়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। গতকাল সোমবার কেন্দ্রের তরফে জানানো হয়েছে, লকডাউনের মেয়াদ বাড়তে পারে, এমন গুজব বিভিন্ন সংবাদমাধ্যমে ছড়িয়েছে। এই খবরের কোনো ভিত্তি নেই। লকডাউন পর্বকে আরো বেশ কিছুদিনের জন্যে বাড়ানো হতে পারে এই ধরনের সব জল্পনা ভিত্তিহীন।

মন্ত্রিপরিষদের সচিব এই ধরনের কোনো খবরের সত্যতা অস্বীকার করে জানিয়ে দিয়েছেন এই রটনা পুরোপুরি ভিত্তিহীন। গতকাল জানিয়েছে সরকারি সংবাদ মুখপাত্র প্রেস ইনফরমেশন ব্যুরো।

এদিকে সংবাদসংস্থা জানিয়েছে যে, মন্ত্রিপরিষদ সচিব রাজীব গৌবাও গতকাল সকালে এই জাতীয় সব রকমের জল্পনা উড়িয়ে দিয়েছেন। জানিয়েছেন, আপাতত লকডাউনের মেয়াদ বাড়ানোর কোনো পরিকল্পনা নেই। উল্লেখ্য, করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে ২১ দিনের লকডাউন চলছে। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত এই পরিস্থিতি চলবে। প্রধানমন্ত্রী মোদি স্বয়ং দেশবাসীকে হাত জোড় করে এই কয়েকদিন ঘরে থাকার অনুরোধ করেছেন।

এদিকে লকডাউনের নির্দেশ ঠিকমতো মেনে চলতে রাজ্যগুলোকে কেন্দ্রীয় সরকার নির্দেশ দেওয়ার পর এবার নয়ডার রাস্তায় নামল আধাসামরিক বাহিনী। মানুষ অকারণে বাড়ির বাইরে বেরোচ্ছে কিনা, সেদিকে কড়া নজর রাখতে টহল দিচ্ছে আধাসামরিক বাহিনীর জওয়ানরা। অকারণে বাড়ির বাইরে বেরোলেই কড়া শাস্তি দেওয়া হবে বলে হুশিয়ারি দেওয়া হয়েছে। অন্যদিকে করোনাভাইরাস মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের ডাকা দেশজোড়া লকডাউন গতকাল ষষ্ঠ দিনে পড়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close