পার্থ মুখোপাধ্যায়, কলকাতা থেকে

  ২৯ মার্চ, ২০২০

মমতাকে মোদি

করোনা রুখতে প্রয়োজনে সেনা

লকডাউন সুনিশ্চিত করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চাইলে কেন্দ্র আধাসামরিক বাহিনী মোতায়েন করতে রাজি। ফোনে এ ব্যাপারে আশ্বস্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা হয়েছে প্রধানমনন্ত্রী নরেন্দ্র মোদির। পশ্চিমবঙ্গে লকডাউন ও করোনা প্রাদুর্ভাব দেখার দায়িত্ব দেওয়া হয়েছে বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে। তিনিও ফোন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। করোনা সংক্রমণের মোকাবিলায় গোটা দেশে চলছে লকডাউন, সাধারণ মানুষের একাংশ লকডাউন বিধি মানছে না বলে অভিযোগ উঠেছে।

মুখ্যমন্ত্রীকে ফোন করে লকডাউন পরিস্থিতি নিয়ে জানতে চান অমিত শাহ। তখনই মমতা তাকে বলেন, মানুষ লকডাউন না মানলে আধাসামরিক বাহিনী নামাতে হবে। অন্যদিকে স্বাস্থ্যমন্ত্রক আরো একবার জানিয়েছে, তৃতীয় ধাপে করোনার সংক্রমণ ঠেকাতে অর্থাৎ সাধারণ মানুষ যাতে আক্রান্ত না হন, তা নিশ্চিত করতে ১০০ শতাংশ লকডাউন করতে হবে।

এদিকে করোনায় ভারতে আক্রান্তের সংখ্যা সাড়ে ৮০০ ছাড়িয়েছে। আক্রান্ত ৮৭৩ জন, মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে আরো এক চিকিৎসকের। ফলে ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৯। পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫। এই আক্রান্তদের মধ্য রয়েছে ৯ মাসের শিশু, ছয় বছরের একজন এবং অন্যজনের বয়স ১১।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close