নিজস্ব প্রতিবেদক

  ২৮ মার্চ, ২০২০

এই দুর্যোগে অসহায়দের পাশে পুলিশ

করোনাভাইরাসে কারণে দিনমজুর ও দৈনিক রোজগার প্রায় বন্ধের পথে নিম্নআয়ের মানুষের। এই দুর্যোগ মুহূর্তে মানবতার হাত বাড়িয়ে দিয়েছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় এসব নিম্নআয়ের মানুষের মাঝে চাল, ডাল, আলু, তেল, সাবান ও পেঁয়াজ দিয়ে সহযোগিতা করলেন কয়েকজন পুলিশ সদস্য।

রমনা জোনের পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আবদুল্লাহ হেল কাফি বলেন, রমনা জোনের কয়েকজন এসআই ও পুলিশ সদস্যরা নিজেদের বেতনের টাকায় ব্যক্তিগত উদ্যোগে এই সেবা দিয়েছেন। মাঠে কাজ করার সময় আমরা বিভিন্ন নিম্নআয়ের মানুষের সঙ্গে কথা বলেছি। সারা বিশে^র সাম্প্রতিক এই বিভীষিকা নভেল করোনার (কোভিড-১৯) এই দুর্র্যোগ মুহূর্তে নিম্নআয়ের মানুষ মানবেতরভাবে দিন কাটাচ্ছে। এসব কারণে জনগণকে সেবা দিতে সাধ্যমত চেষ্টা করছে পুলিশ। শতাধিক পরিবারের সদস্যদের খাবার ও নিত্যপয়োজনীয় পণ্যসমাগ্রী দেওয়া হয়।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার রাতে ধানমন্ডি, হাজারীবাগ ও রাসেল স্কয়ার এলাকায় সামগ্রীগুলো বিতরণ করা হয়। খাদ্যদ্রবের ১১০টি প্যাকেটে তিন কেজি চাল, আধাকেজি ডাল, এক কেজি আলু, এক কেজি পেঁয়াজ, আধালিটার তেল ও একটি সাবান দেওয়া হয়। সবকিছু বন্ধ থাকায় নিম্নআয়ের মানুষের রোজগার নেই বললেই চলে। তাই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। এ উদ্যোগের পরে অনেকেই সহায়তার হাত বাড়িয়ে দিতে চাচ্ছেন। কিন্তু সব কিছু বন্ধ থাকায় অনেকেই বের হতে পারছেন না। তাই কেউ এমন সাহায্য করতে চাইলে স্থানীয় পুলিশের সহায়তা নিতে পারেন। এছাড়া সমাজের বিত্তবানদের এসব নিম্নআয়ের মানুষের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, নভেল করোনাভাইসের এই পর্যন্ত পাঁচ লাখের বেশি মানুষ পুরো বিশ্বে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২২ হাজারের বেশি। এর মধ্যে বাংলাদেশে আক্রান্ত হয়েছেন ৪৮ জন। মারা গেছেন পাঁচজন। আর সুস্থ হয়ে বাড়ি গেছেন ১১ জন। দেশবাসীকে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ঘরে থাকার আহ্বান জানিয়েছে সরকার। এতে নিম্নআয়ের ও যারা দিনমজুরি করে দিনযাপন করেন তারা বিপাকে পড়ে যান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close