‘নারী নির্যাতন রোধে কাজ করব মিলেমিশে’

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

রাজশাহী ব্যুরো

‘আমরা সমাজে যা কিছুই করব, নারী-পুরুষ মিলেমিশে করব। আমরা আসলে শান্তির নীড় চাই। তাই নারী নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাহলেই সমাজের এ ভয়ংকর দুই ব্যাধি প্রতিরোধ করা সম্ভব।’ রাজশাহী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ‘নারীর প্রতি সহিংসতা ও বাল্যবিবাহ প্রতিরোধে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় এ কথা বলেছেন জেলা প্রশাসক (ডিসি) মো. হামিদুল হক।

উন্নয়ন ও মানবাধিকার সংস্থা ‘অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’-এর আয়োজনে এবং ‘মানুষের জন্য ফাউন্ডেশন’-এর সহযোগিতায় ‘জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবিলা’ প্রকল্পের আওতায় গত মঙ্গলবার এ মতবিনিময় সভা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আরো বলেন, ‘শিশুদের সঠিকভাবে পরিচালনার জন্য সবাইকে যতœবান ও সচেতন হতে হবে। সব জিনিসের ভালো-মন্দ দিক আছে। আমাদের শিশুরা যাতে ভালো দিকটা গ্রহণ করে; সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।’

এসিডির নির্বাহী পরিচালক সালীমা সারোয়ারের সভাপতিত্বে ও প্রজেক্ট ফ্যাসিলিটেটর শাহানা শারমীনের উপস্থাপনায় অনুষ্ঠানে আরো ছিলেন চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ মো. ফকরুল ইসলাম, রাজশাহী সমাজসেবা অধিদফতরের উপপরিচালক মোছা. হাসিনা মমতাজ প্রমুখ।

 

"

সর্বাধিক পঠিত