নিজস্ব প্রতিবেদক

  ২৬ ফেব্রুয়ারি, ২০২০

নদী দখলমুক্ত অভিযান

প্রভাবশালীদের অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল বিআইডব্লিউটিএ

ঢাকার চারপাশের নদী দখলমুক্তের চলমান বিশেষ অভিযানে গুঁড়িয়ে দেওয়া হলো পাশাপাশি দখল করা প্রভাবশালীদের অবৈধ স্থাপনা। গতকাল মঙ্গলবার বুড়িগঙ্গার কদমতলী পাড়ে এ উচ্ছেদ অভিযান চালায় বিআইডব্লিউটিএ। এ সময় দখলদার ও বিআইডব্লিউটিএ উভয়ই জানায়, বুড়িগঙ্গার পুরোনো সীমানা খুঁটি ও ওয়াকওয়ে ত্রুটিপূর্ণ হওয়ায় নদী স্থায়ীভাবে দখলমুক্ত হচ্ছে না।

বুড়িগঙ্গার কদমতলী পাড়ে নদীর জায়গা দখল করে পাশাপাশি বিশাল অট্টালিকা গড়েছেন শ্যামপুর-কদমতলীর সাবেক বিএনপির এমপি ও কদমতলী থানা আওয়ামী লীগের বর্তমান সহসভাপতি। যেখানে দেখা যায়, বাড়ির ভেতরেই রয়েছে নদীর সীমানা পিলারও। তবে সেসবের তোয়াক্কা না করে বছরের পর বছর ধরে তারা দখল করে রেখেছেন নদীর জায়গা। গতকাল সেই বাড়ির অবৈধ অংশ গুঁড়িয়ে দেয় বিআইডব্লিউটিএ। উচ্ছেদে বাধা দেওয়ার চেষ্টা করা হলে একজনকে আটক করে সংস্থাটি।

এ সময় সরেজমিনে দেখা যায়, ২০১৪ সালে করা ওয়াকওয়ে পুরোপুরি নদীর ভেতরে নির্মাণ করায় এসব দখলদাররা অবৈধভাবে নদী দখল করার সুযোগ পেয়েছে। যা স্বীকার করছেন তারাও। স্থানীয়রা বলছেন, যেহেতু ওয়াকওয়ে হয়ে গেছে। আমরা মনে করেছিলাম আর কখনো সমস্যা হবে না। ত্রুটিপুর্ণ ওয়াকওয়ে ও সীমানা পিলার পুনঃজরিপ করে স্থায়ীভাবে বসানো প্রয়োজন বলে জানায় স্বয়ং বিআইডব্লিউটিএ। আর দখলদারদের রাজনৈতিক পরিচয় তাদের কাছে মুখ্য নয় বলেও জানায় সংস্থাটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close