সাভার (ঢাকা) প্রতিনিধি

  ২৫ ফেব্রুয়ারি, ২০২০

সাভারে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের দুই পাশের জায়গা দখল করে অবৈধভাবে গড়ে ওঠা প্রায় দুই শতাধিক আধাপাকা স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) কর্তৃপক্ষ। গতকাল সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের জাতীয় স্মৃতিসৌধ এলাকা ও ধামরাইয়ের ঢুলিভিটা এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী জানান, ঢাকা-আরিচা মহাসড়ক দেশের একটি ব্যস্ততম সড়ক। তাই সড়কের উন্নয়ন ও সৌন্দর্যবর্ধনের অংশ হিসেবে ঢাকা-আরিচা মহাসড়কের দুই পাশে অবৈধভাবে গড়ে ওঠা ভবন, ছোট-বড় দোকানসহ প্রায় দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এর মধ্যে জাতীয় স্মৃতিসৌধের মতো গুরুত্বপূর্ণ এলাকায় দীর্ঘদিন ধরে বেশ কয়েকটি অবৈধ স্থাপনা নির্মাণ করে জনগণের চলাচলের পথে বাধা সষ্টি করায় সড়ক উন্নয়ন ও যাত্রীসহ পথচারীদের চলাচলের সুবিধার্থে আজ অভিযান পরিচালনা করে এসব স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

তিনি আরো বলেন, এর আগে মাইকিংসহ বিভিন্নভাবে বিজ্ঞপ্তির মাধ্যমে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছিল। কিন্তু তার পরও তারা জায়গা দখল করে রেখেছিলেন। তাই সোমবার অভিযানের মাধ্যমে স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close