কমল হাসানের শুটিংয়ে দুর্ঘটনা, মৃত ৩

প্রকাশ | ২১ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

কলকাতা প্রতিনিধি

চেন্নাইয়ে ইন্ডিয়ান-২ ছবির শুটিং চলাকালীন লাইট সেটআপ ভেঙে মৃত্যু হয়েছে তিনজনের। তিনজনই সহকারী পরিচালক বলে জানা গেছে। অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন অভিনেতা কমল হাসান। প্রাণে বাঁচলেন ছবির পরিচালকও তবে গুরুতর জখম হয়েছেন তিনি। প্রায় ১৫০ ফুট উঁচু ক্রেনের ওপর থাকা লাইটের সেটআপ ভেঙে পড়ে। চাপা পড়ে কম বেশি আহত শুটিং ফ্লোরে থাকা আরো দশজন কর্মী। শুটিং চলাকালীন ক্রেন ভেঙে পড়ায় ঘটে এই বিপর্যয়। ছবির শুটিং চলছিল চেন্নাইয়ের কাছে অবস্থিত ইভিপি ফিল্ম সিটিতে।

পুলিশ সূত্র অনুসারে, ঘটনাটি ঘটে বুধবার রাত ৯টা নাগাদ। শুটিং চলাকালীন আলোকসজ্জার কাজে ব্যস্ত ছিলেন এই তিনজন পরিচালক। তারা ক্রেনের ওপরে একটি বক্সে বসেছিলেন। সেখান থেকে পড়ে যাওয়ায় তাদের মৃত্যুর কারণ।

১৯৯৬ সালে মুক্তি প্রাপ্ত কমল হাসান অভিনীত ইন্ডিয়ান ছবির সিক্যুয়াল তৈরি করছেন পরিচালক শঙ্কর। তদন্তের সময় জানা যায়, কমল হাসান সেই সময় এই কমপ্লেক্সের মধ্যে থাকলেও তিনি ঘটনাস্থলে ছিলেন না। তিনি ছিলেন অন্যত্র। কমল হাসান জানিয়েছেন, এটি একটি ভয়ংকর ঘটনা। আমরা তিন সহকর্মীকে হারালাম। আমি খুবই আহত কিন্তু ওদের পরিবারের কথা ভেবে আমি আরো বেশি বিপর্যস্ত বোধ করছি। তাদের দুঃখ ভাগ করে নেওয়ার জন্য আমি অবশ্যই তাদের পাশে থাকব। আমার সমবেদনা তাদের সঙ্গেই আছে। ইন্ডিয়ান ২ একেবারেই অ্যাকশন থ্রিলার। পরের বছর তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। তার আগেই কমল হাসানের এই ছবি দর্শকদের কতটা মন ভেজাবে সেটাই দেখার।

 

"