নিজস্ব প্রতিবেদক

  ১৭ ফেব্রুয়ারি, ২০২০

এবার করোনা সন্দেহে চীনা নারী রমেকে

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন জিংজং নামে এক চীনা নাগরিক। গত ৪ ফেব্রুয়ারি তিনি চীন থেকে বাংলাদেশে আসেন। তিনি নীলফামারীর উত্তরা ইপিজেডে একটি চীনা কোম্পানিতে কর্মরত।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. রোস্তম আলী জানান, চীনা নাগরিক ওই নারী গত শনিবার অসুস্থ হয়ে পড়েন। গতকাল রোববার দুপুরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। চিকিৎসকরা তাকে দ্রুত হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের করোনা ইউনিটে ভর্তি করান। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখাসহ বিষয়টি সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) জানানো হয়েছে। সেখান থেকে লোকজন এসে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নিয়ে যাবেন। এর আগে অসুস্থ হয়ে পড়ায় চীন ফেরত শিক্ষার্থী তাশদীদ হোসেন ও তৌকির ইসলাম সুস্থ করে ছাড়পত্র দেওয়া হয়। আর উন্নত চিকিৎসার জন্য আল আমিনকে স্থানান্তরিত করা হয় ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে। উল্লেখ্য, চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৬২ জনে। এছাড় আক্রান্ত হয়েছে ৬৮ হাজারেরও বেশি মানুষ। গতকাল রোববার নতুন করে ১৩৯ জনের মৃত্যুর খবর জানায় চীনের স্বাস্থ্য কমিশন।

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত পঞ্চম বাংলাদেশি শনাক্ত : সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত আরো এক বাংলাদেশি প্রবাসী শ্রমিককে শনাক্ত করা হয়েছে। শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে। এর ফলে দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত বাংলাদেশি শ্রমিকের সংখ্যা দাঁড়াল পাঁচজনে। সিঙ্গাপুরের সংবাদমাধ্যম স্ট্রেইট টাইমস এ খবর জানিয়েছে। সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আক্রান্ত শ্রমিকের বয়স ২৬ বছর। তিনি বাংলাদেশি শ্রমিক সেলেটার অ্যারোস্পেস হাইটস নির্মাণাধীন ভবনে কাজ করতেন।

তিনি ওয়ার্ক পারমিট নিয়ে সিঙ্গাপুরে অবস্থান করছেন। সম্প্রতি তিনি চীন সফর করেননি। এর আগে করোনাভাইরাসে আক্রান্ত যে চার বাংলাদেশি শ্রমিককে শনাক্ত করা হয়েছিল তারাও একই স্থানে কাজ করতেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত ৭২ জনকে শনাক্ত করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close