পঞ্চগড় প্রতিনিধি

  ২৭ জানুয়ারি, ২০২০

তেঁতুলিয়ায় পুলিশের সঙ্গে সংঘর্ষ, পাথর শ্রমিক নিহত

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মাটি খনন করে পাথর উত্তোলন করার দাবিতে পাথর শ্রমিক-ব্যবসায়ীদের মহাসড়ক অবরোধকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে জুমার উদ্দিন (৬০) নামে এক পাথর শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় ১০ পুলিশ সদস্যসহ অর্ধ শতাধিক আহত হয়েছেন। গতকাল রোববার সকালে তেঁতুলিয়া-ঢাকা মহাসড়কের ভজনপুর এলাকায় এ ঘটনা ঘটে। সকাল ১০টা থেকে সাড়ে চার ঘণ্টা অবরোধের পর বেলা আড়াইটায় মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকার পাথর শ্রমিক ও ব্যবসায়ীরা অবৈধভাবে ভূগর্ভস্থ পাথর উত্তোলনের দাবিতে গতকাল রোববার সকালে মহাসড়ক অবরোধ করে। যান চলাচল স্বাভাবিক করতে গেলে অবরোধকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাঁধে। এ সময় অবরোধকারীরা পুলিশের চারটি গাড়ি ভাঙচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে। এ ঘটনায় আট পুলিশসহ কমপক্ষে আহত হয়েছে অর্ধশত। এদের মধ্যে গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে জুমার উদ্দিন নামে এক পাথর শ্রমিক মারা যান। নিহত জুমার উদ্দিনের বাড়ি ভজনপুরের গনাগছ গ্রামে। আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল, তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রসহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পুলিশ ও র‌্যাব সদস্যসহ ২০ জনকে ভর্তি করা হয়েছে। পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সিরাজ উদ্দৌলা পলিন বলেন, আহত তিনজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বর্তমানে চার পুলিশ সদস্যসহ আটজন হাসপাতালে ভর্তি রয়েছে।

তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম জানান, পুলিশের ওপর আক্রমণ এবং তাদের ইট-পাটকেলের আঘাতে এক শ্রমিক নিহত হবার ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা রুজু করা হয়েছে। পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close