নিজস্ব প্রতিবেদক

  ২৬ জানুয়ারি, ২০২০

নারীর প্রতি পুরুষের দৃষ্টিভঙ্গি পাল্টাচ্ছে

পূর্তমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, সমাজব্যবস্থায় নারীর প্রতি পুরুষের দৃষ্টিভঙ্গির পরিবর্তন হচ্ছে। রক্ষণশীলতা থেকে এখন আমরা অনেকটাই বেরিয়ে এসেছি। এই পরিবর্তন সবার জীবনে আনতে হবে। গতকাল শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিসিএস উইমেন নেটওয়ার্কের বার্ষিক সাধারণ সভা ২০২০-এর উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শ ম রেজাউল করিম বলেন, সন্তানের পরিবর্তনের শিক্ষা ও ভিত্তি গড়ে দিতে হবে মায়েদের। মায়েরাই আদর্শলিপি, তারাই বাল্যশিক্ষা, তারাই সন্তানের জন্য নৈতিকতা ও মূল্যবোধের প্রশিক্ষণ কেন্দ্র।

তিনি বলেন, দাফতরিক কর্মকান্ডে অনেকেই আস্থা ও বিশ্বাসের জায়গা ধারণ করতে পারেন না। এক্ষেত্রে দাফতরিক দায়িত্ব নারীরা নিজের মধ্যে সফলভাবে ধারণ করেন বলে আমার মনে হয়। আমি চাই সবাই মিলে এ জায়গা ধারণ করবে।

এ সময় নারীদের উদ্দেশে গণপূর্তমন্ত্রী বলেন, নিজেদের শুধু নারী ভাবা যাবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চোখ বন্ধ করে বিবেচনা করে দেখুন, তাকে দল সামলাতে হয়, প্রশাসনিক দিক সামলাতে হয়, মন্ত্রী-এমপিরা কী করছেন তা সামলাতে হয়, বিরোধী দলের রাজনীতি দেখতে হয়, আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকান্ড দেখতে হয়, বিশ্ব কূটনীতি দেখতে হয়। দেশকে তিনি সফলভাবে অদম্য গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

রেজাউল করিম আরো বলেন, আন্তর্জাতিক পরিমন্ডলে বড় বড় উন্নত দেশও এ রকম নারীদের ফোরাম গঠনের কথা কল্পনা করতে পারেনি। যেটা আপনারা করেছেন।

আপনারা এগিয়ে যাচ্ছেন, আপনারা এগিয়ে যাবেন। এভাবে আমরা সবাই এগিয়ে যাব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার অদম্য, দুর্বার, প্রবহমান স্রোতে সবার একাত্ম হওয়া দরকার বলে মন্তব্য করেন তিনি।

তথ্য কমিশনার ও বিসিএস উইমেন নেটওয়ার্কের সভাপতি সুরাইয়া বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা ও স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ। অনুষ্ঠানে অন্যদের মধ্যে তথ্য সচিব কামরুন নাহারসহ বিসিএস উইমেন নেটওয়ার্কের সদস্যরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close